নিউজ চ্যানেলের পর ভারতের অংশ দখলদারি নিয়ে দবি নেপালের

0
Nepal withdraw ban restriction on Indian news channels
নেপালে আবার চালু হল ভারতীয় নিউজ চ্যানেল

হাজার সংবাদ ডেস্ক: বৃহস্পতিবার হঠাৎ করে নেপাল থেকে জারি করা হয়েছিল ভারতীয় সমস্ত বেসরকারি নিউজ চ্যানেল বাতিল করার। ইতি মতো বন্ধ করে দিয়েছিল বেশ কিছু চ্যানেল। ভারতের বেশ কিছু বেসরকারি টিভি নিউজ চ্যানেল বন্ধর জন্য নেপালের ক্যাবল অপারেটরকে সেইরকম নির্দেশ দেওয়া হয়েছিল। সমস্ত ভারতীয় নিউজ চ্যানেল যেন বন্ধ থাকে সেভাবেই এগিয়ে ছিল এই কয়েকটা দিন।

হঠাৎ করে রবিবার আবার তারা জানায় যে চ্যানেল গুলো তারা নিষেধাজ্ঞা জারি করেছিল তার ওপর থেকে তারা বিধিনিষেধ তুলে নিচ্ছে। চালু করেছে আবার সেই সমস্ত বেসরকারি ভারতীয় চ্যানেল গুলো। চালু করলেও সব চ্যানেল বেশ কিছু চ্যানেলের উপর থেকে বিধিনিষেধ তলেনি। যদিও সেই ক’টি চ্যানেল যারা এখনো ভুল খবর প্রচার করছে সমস্ত চ্যানেলে নিষেধাজ্ঞা রয়েছে। নেপালের অলি সরকারের দাবি অনুযায়ী জানিয়েছিল কূটনৈতিক এবং ভুয়া খবরের জন্য এই সমস্ত চ্যানেলকে বন্ধ করতে বাধ্য হয়েছে।

আরও পড়ুনঃ ৭৯ টি প্রশ্নের উত্তর দিলে ফিরিয়ে আনা হবে টিকটক সহ চিনা অ্যাপ গুলিকে

তাদের দাবী প্রতিনিয়ত মিথ্যা প্রবঞ্চনা করে বেশকিছু নিউজ ছড়াচ্ছে তবে যে সমস্ত চ্যানেল গুলোকে চালু করেছে তাদের মধ্যে কোন প্রমাণ পায়নি। তাই সেই সমস্ত চ্যানেলগুলোকে আবার চালু করে দিয়েছে। এর মধ্যেই ভারত এবং নেপালের সম্পর্কের অবনতি ঘটছে জমি দখল নিয়ে। নেপাল সরকার এখনো ঝামেলা করে চলছে ভারতের সাথে। ভারতের অন্তর্ভুক্ত তিনটি অংশ নিয়ে বিরুদ্ধে চলেছে নেপাল। ভারতের কাছে তাদের দাবি সেই অংশ নেপালের তাই নতুন করে মানচিত্র স্থাপনের জন্য ভারতের সাথে বিরোধ বাধে চলেছে নেপালের। তা নিয়ে ভারতের সাথে বৈঠকও করেছে নেপাল। কিন্তু ওই তিনটি অংশের দখল করার দাবী থেকে কোন মতে সরে যেতে ছাইছেনা নেপাল সরকার অলি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন