কেন্দ্র থেকে সর্বত্র সাহায্য পাবে আসাম, মুখ্য মন্ত্রীকে ফোন নরেন্দ্র মোদীর

0
Narendra Modi will stand by the people who were swept away by the floods in Assam
বন্যায় ভেসে জাওয়া মানুষের পাশে দাঁড়াবে প্রধান মন্ত্রী

হাজার সংবাদ ডেস্ক: প্রধানমন্ত্রী প্রত্যেকটা রাজ্যকে যথাযথভাবে নিজে চেশটা করছেন এঈ পরিস্থিতিতে যথাযথভাবে রাজ্য গুলিকে পরিচর্চা করছেন। কারণ একজন প্রধানমন্ত্রীর কাজ প্রত্যেক রাজ্য তথা গোটা দেশের খবরা-খবর এবং তাদের পাশে থাকা। ঠিক সেভাবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে থেকে সাহায্য করে চলেছে সব রাজ্যকে। এই পরিস্থিতিতে গোটা দেশ উজাড় হয়ে যাচ্ছে ঠিক সেই সময় বন্যাতেও পার পায়নি বেশকিছু রাজ্য। তাই এবারে অসম প্রধান মুখ্যমন্ত্রী কে ফোন করে তিনি সেখানকার পরিস্থিতি জানতে চান সেখানকার অবস্থা এখন যথেষ্ট ভয়াবহ। বেশ কিছুদিন ধরে বন্যার জন্য ভুগতে হচ্ছে বহু মানুষের এবং ঘরবাড়ি জলের তলায়। এখনো দেশের ৩৩ টা রাজ্যের মধ্যে ৩১ রাজ্যে বন্যা যথেষ্ট প্রবল ভাবে দেখা দিয়েছে তার মধ্যে রয়েছে অসম।

অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন রাজ্যের পরিস্থিতি এতটাই খারাপ যা কল্পনারও বাইরে। প্রায় ৪৭ লক্ষ লক্ষ ৭ হাজার মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বহু হেক্টর চাষের জমি এখন জলের তলায়, ক্ষতি হয়েছে জমিতেও সম্পূর্ণ শস্যের। প্রধানমন্ত্রী অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালকে ফোন করে জানতে চেয়েছিলে যে সেখানকার পরিস্থিতি এখন কেমন? বেশ কিছুদিন আগে করোনাই যথেষ্ট সংক্রমণে অসমের অবস্থা খুব একটা ভালো ছিল না, তার সাথে এই বন্যায় যে ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে তাতে পাশে থাকতে প্রধানমন্ত্রী নিজে জানিয়েছেন সেখানকার অবস্থা কেমন এবং যেকোনো পরিস্থিতিতে তিনি পাশে থাকবেন এবং সাহায্য করবে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের।

বন্যার কবলে পরা অসমের অবস্থা এখন যথেষ্ট শোচনীয়। মুখ্য মন্ত্রি জানিয়েছে প্রায় ৪৯ লক্ষ মানুষ এই বিপদে পড়েছে এবং ক্ষতিগ্রস্ত হয়েছে বহু মানুষ। তার মধ্যে প্রায় ৭১ জন এই বন্যায় মারা গেছে এবং রাজ্যে বেশকিছু বেশকিছু ত্রানকেন্দ্র খোলা হয়েছে। সেই ত্রাণকেন্দ্র মধ্যে 16 টি ত্রাণকেন্দ্রে মানুষ আশ্রয় নিয়েছে তাছাড়াও বহু মানুষ এখনো নিজেদের বাসস্থানের উপরে কোনরকমে রয়েছে। তাদেরকে উদ্ধার কাজ এখনো চলছে। এই সমস্ত পরিস্থিতির পাশে দাঁড়াতে চান প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন সেখানে সমস্ত সুবিধা অসুবিধা তে তাদের পাশে দাঁড়াবে এবং তিনি যথাযথ চেষ্টা করবেন তাদেরকে উদ্ধার করার জন্য তার জন্য যা দেওয়ার সামর্থ্য রয়েছে তাই তিনি প্রয়োগ করবেন সেখানে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন