ধোনিকে দু-পাতার চিঠি লিখে স্যালুট জানালেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী

0
Narendra Modi saluted Mahendra Singh Dhoni in a two-page letter
দু পাতার চিঠিতে স্যালুট জানিয়ে ধোনিকে

হাজার সংবাদ ডেস্ক: নীল জার্সিতে তাকে আর দেখা যাবে না দেখা যাবে চেন্নাই ক্রিকেট হলুদ জার্সিতে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন পাঁচ দিন হল। 15 আগস্ট তিনি নিজে জানিয়েছেন যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন হঠাৎ করেই চমক নিয়ে আসবেন কেউ ভাবতে পারেনি। 15 আগস্ট তিনি জানান এর মধ্যেই তাকে নিয়ে বহু মানুষ টুইট করেছে এবং শুভেচ্ছা বার্তা জানিয়েছে তার আগামী জীবনে। অনেকে দুঃখ প্রকাশ করে জানিয়েছে এমন ক্রিকেট প্রতিভা হয়তো আর নেই। এইরকম দেশের ক্রিকেট প্রতিভাবনের মধ্যে তিনি অন্যতম এক ক্রিকেটার।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্যালুট জানিয়েছে যে এরকম প্রতিভাবান শিল্পী খুব কম দেখা যায়। ভালো একটা মানুষ ঠিক তেমন সব কাজে তিনি নিখুঁতভাবে পরিচয় দিয়ে গেছেন। তাই তার প্রতিভার কোন শেষ নেই হয়তো তিনি আর ফিরে আসবেনা নিল জার্সিতে তবে হলুদ জার্সিতে আবারো নাম কামাবেন তিনি। এত সুন্দর ঠাণ্ডা মাথায় টিমকে হ্যান্ডেল করতেন সেই কথা বারবার বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ক্রিকেটারের বিদায়ে যথেষ্ট শোকাহত দেশবাসি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যদিও তিনি এর পরেও তাকে আনন্দ বার্তায় লিখেছেন যে তিনি এখন অনেক ছুটিতে আছেন এই ছুটিতে সাক্ষীর সাথে সময় কাটাতে অনেক বেশি এবং তার প্রশংসায় পঞ্চমুখ হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এটাও বলতে বলেন যে তার ফ্যামিলিতে একটু ভালোভাবে সময় দিতে পারবেন। সাধারন জীবনের সাথে বিচার-বিবেচনা করে তার বাকি জীবনের শুভেচ্ছা বার্তা জানিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

2019 এর আন্তর্জাতিক ক্রিকেটে তিনি যেভাবে দলকে সামলে নিজেদের দেশের পুরস্কার বাইরে যেতে দেননি নিজের দেশের মধ্যে রেখে দিয়েছেন এই রকম ভাবে ঠান্ডা মাথায় টিম হ্যান্ডেল করা সাধারন ব্যাপার নয় তিনি দেশের হয়ে কাজ করেছেন। এছাড়াও দেশের মানুষের জন্য ভেবেছেন তার সামাজিক কাজ যেমন সবাই এর চোখে অপরে আছেন ঠিক সেভাবে তিনি প্রত্যেক কাজে একেবারে জয়ী হয়ে ফিরেছেন। ক্রিকেট ছাড়া দেশ মাতার জন্য লড়েছেন। যেমন তিনি কাশ্মীরে সেনাদের সাথে ছিলেন সেই ছবিও সবার সাথে এসেছে।

কাশ্মীরের যুদ্ধের সময় তাকে নিয়ে দেখা গিয়েছিল সেনাদের সঙ্গে বেশ কিছু ছবি এবং প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেওয়ার বেশ কয়েকটি ছবি তিনি যেসব দিকে জয়ী তা প্রধানমন্ত্রী প্রত্যেকবার তাই বুঝিয়ে দিয়েছেন। এতকিছুর মধ্যেও তিনি তার অবসর নেওয়ার সময় থাকে যেমন শোকাহত প্রকাশ করেছেন ঠিক সেভাবে তার বাকি জীবন খুব আনন্দে কাটে এবং সবসময় আনন্দে থাকতে পারে বাড়িতে বেশি সময় দিতে পারেন তার জন্য শুভেচ্ছা বার্তা জানিয়েছে। রাঁচির মতো ছোটো একটি শহর থেকে এতো প্রতিভা তিনি দেশের হয়ে দিয়ে যাবেন যা শুধু অতুলনীয়। নরেন্দ্র মোদির লেখা চিঠির মাধ্যমে তিনি ধোনিকে দিয়েছেন এবং স্যালুট জানিয়েছেন তাকে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন