স্বাধীনতা দিবসে ট্রাম্পকে শুভেচ্ছা মোদীর!

0
narendra modi greets us prime minister on independence day
মোদীর শুভেচ্ছা ট্রাম্পকে

হাজার সংবাদ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৪ জুলাই আমেরিকার ২৪৪ তম স্বাধীনতা দিবস পালন করা হয়েছে আমেরিকায়। ১৭৭৬ সালে ব্রিটিশদের কাছে থেকে শাসন মুক্ত হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র, সেই দিনটিকে স্মরণ করেই স্বাধীনতা দিবস হিসেবে পালন করে আমেরিকা। আর সেই দিনের কথা মনে রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেছিলেন প্রিয় বন্ধু ডোনাল্ড ট্রাম্পকে। সেই টুইটে ডোনাল্ড ট্রাম্প রিপ্লাই করলেন ধন্যবাদ বন্ধু, আমেরিকা ভারতকে খুব ভালবাসে।

ভারত-চীন বিরোধিতার প্রস্তাবে আমেরিকা বরং ভারতের পাশে বন্ধুপ্রীতি দেখিয়েছে ট্রাম্প। এর আগেও বহু কাজে ভারত ও আমেরিকা যুক্ত হয়ে অনেক কাজ করতে আমরা দেখেছি। কিন্তু প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির এই টুইট এবং তার সাথে ডোনাল্ড ট্রাম্পের কাছে থেকে আসা সে উত্তরে নেটিজেনদের মনে যথেষ্ট প্রভাব ফেলেছে তারা অনেকেই সমর্থন জানিয়েছে এই পোস্টকে।তবে ভারত ও আমেরিকার এই বন্ধু প্রীতি চিন মেনে নিতে পারছিনা বরং অসন্তুষ্ট হচ্ছে এই সমস্ত কারণে।

চীনা সরকার মনে করে ভারত ও আমেরিকা একজোট হয়ে সমস্ত দিক থেকে কোন ঠাসা করবে চীনের। কারণ বদলা নেওয়া এখনো অনেক বাকি। এই ধারণা বাসা বাঁধছে বহু নেটিজেনদের। গালওয়ান উপত্যাকায় যে সংঘর্ষ হয়েছিল তাতে চীনের হয়ে মদত দেয় নিয়ে আমেরিকা। বরং ভারতের বন্ধু প্রীতি ভাবকে সম্মান জানিয়েছে ডোনাল্ড ট্রাম্প। পাশে দাঁড়িয়েছে তাতে চীন যথেষ্ট অসন্তুষ্ট এবং আমেরিকার ওপর ক্ষোভে ফেটেট্রাম্প

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন