করোনা আক্রান্তের এভারেজে ভারত এখন ষষ্ঠ স্থান, আতঙ্ক বাড়ছে

0
corona
করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে ভারতে

করনা ভাইরাস এ ভারত এখন সপ্তম স্থান ছেড়ে ষষ্ঠ স্থানে পদারপর্ন করছে। প্রতিদিন নতুন করে তৈরি হচ্ছে রেকর্ড। করোনা ভাইরাস আক্রান্তের গত কয়েকদিনের রেকর্ড এ কোন পরিবর্তন ঘটেনি। গত 24 ঘন্টায় করনা ভাইরাসে সংক্রমিত হয়েছে ৯৮৮৮ জনের মত। একদিনে এত সংখ্যক মানুষ এর আগে সংক্রমিত হয়নি ভারতে। কোনদিন হয়েছিল সাত হাজারের উপর আবার কখনও কখনও 8 হাজার। গত ২৪ ঘণ্টায় তার মাত্রা ছাড়ালো ভারত। ইতালিকে পিছনে ফেলে এখন ভারতে আক্রান্তের সংখ্যা ২,৩৬,৬৬০ জন অর্থাৎ সমস্ত তথ্য অনুযায়ী ভারতের স্থান এখন নিরিখে। প্রথম স্থানে রয়েছে আমেরিকা, তারপর ব্রাজিল তারপর রয়েছে রাশিয়া ব্রিটেন ও স্পেনের পরেই রয়েছে ভারত।

আক্রান্তের সাথে সাথে শুধু সংক্রমণ ব্যাধি নয় কর্নারের বাড়ছে মানুষের। এখনকার সূত্রের খবর অনুযায়ী সর্বোচ্চ মৃত্যু হয়েছে গত ২৪ ঘন্টায় ২৯৪ জনের। এখনো পর্যন্ত করোনায় প্রাণ হারালেন মোট ৬৬৪৫ জন। এদেশে করনা ভাইরাসে মৃত্যু হয়েছে সব থেকে বেশি মহারাষ্ট্রের তারপর গুজরাট, নয়াদিল্লিতে ও প্রাণ কেড়ে নিয়েছে করোনায় ৭০০ জনের উপর মানুষের। মধ্যপ্রদেশ এবং পশ্চিমবঙ আরও তালিকায় রয়েছে তামিলনাড়ু রাজস্থান তেলেঙ্গানা এবং উত্তর প্রদেশ।

ভারতে আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থ হয়ে ওঠার সংখ্যাও অনেক বেশি প্রায় এক লাখ ১৫ হাজার ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে এটাই যেন সব থেকে বড় আশার আলো গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেঠে প্রায় ৪৯৮২ জন। বাইরে থেকে পরিযায়ী শ্রমিকের জন্য রাজ্যে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে, বাড়ছে ভারতে বিভিন্ন জেলায়ও । উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলী এই জেলাগুলি অন্যান্য জেলাগুলোর থেকে সংক্রমণ হার অনেক বেশি। রাজ্যে এই জেলা গুলি এখনো রেড জনে রয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন রেকর্ড অনুযায়ী ৪২৭ জন আক্রান্ত হয়েছে পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত করোনা সুত্রের খবর অনুযায়ী একদিনে এত লোক আক্রান্ত হয়নি এ রাজ্যে।

যদিও রাজ্য সরকারের বুলেটিন অনুযায়ী রাজ্যে ২৯৪ জনের মৃত্যু হয়েছে সরাসরি করোনাতে এবং ৭২ জনের মৃত্যু হয়েছে অন্যান্য কারনে।

রোজ দিনের মুভিং এভারেজ দেখলে নির্দিষ্ট পাঁচ থেকে ছয় দিনে আক্রান্তের সংখ্যার হার অনেক বেশি সাথে মৃতের সংখ্যা। মুভিং এভারেজের ছবিটাও অনেকটাই ভয়ের কারণ।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন