আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় মহেন্দ্র সিং ধোনির!

0
Mahendra Singh Dhoni has retired from international cricket
ধোনি

হাজার সংবাদ ডেস্ক: আগামী বছরের ক্রিকেট বিশ্বকাপের পর আন্তর্জাতিক খেলায় দেখা যায়নি মাহিকে। আর তখনই সবাই ভেবেছিল যে খুব তাড়াতাড়ি ধনী অবসর নেবেন। এতদিন জানাননি যখন তখন হইত এবারে ক্রিকেটে দেখা যাবে। যেহেতু সেপ্টেম্বরেই আন্তর্জাতিক ক্রিকেটে রয়েছে তার জন্য সবাই ভেবেছিল এবারেও ক্রিকেটে দেখতে পাবে ধোনিকে কিন্তু তা নয়। ধনী 15 আগস্ট এর দিন কি সবাইকে চমকে দিল। ধনি চমক ছাড়াও তিনি কখনোই কোনো কাজ করেননি প্রত্যেকটা কাজে রেখেছে অনেক চমক। হঠাৎ করেই চমকে দিয়েছে তার ফ্যানেদের আর এবারেও ঠিক তাই ঘটল হঠাৎ করে 15 আগস্টের দিনে তিনি জানালেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিনি অবসর নিচ্ছেন। আবার ৭.২৯ মিনিটে। এই সময়টা কেন সেটা জানা যায়নি তবে তিনি যে ৭.২৯ এর পর থেকে তাকে অবসরপ্রাপ্ত ক্রিকেটার হিসেবে ধরার কথা সবাইকে জানিয়েছেন তা স্পষ্ট।

ক্রিকেটার মাঠে তিনি এমন মনিমোহর ছিলেন বলে আজ তার বিদায় ফ্যানেদের কাছে অনেক বড় একটি আঘাত বলে মনে করছেন। অনেকে মনে করছে এটা হয়তো একটা চমক আবার ফিরে আসতে পারে ধনী কিন্তু তার নয় এই চমক তিনি এর আগে প্রকাশ করেনি হঠাৎ করে 15 আগস্ট প্রকাশ করা বার্তা নিয়ে সবাই খুব বিষণ্ণ হয়ে রয়েছে। কেন এমন ঘটনা ঘটলো তিনি কি তাহলে আইপিএল খেলবেন না? কিংবা অন্য কোন ক্রিকেট ম্যাচ খেলবে না? কিন্তু তিনি জানিয়েছেন তিনি খেলবেন এবং তিনি চেন্নাই একটা ম্যাচে খেলতে গিয়ে জানিয়েছেন অবসরের কথা অর্থাৎ চেন্নাই পৌঁছে যাওয়ার পর তিনি এই কথা সবাইকে জানিয়েছেন।তাহলে আইপিএল খেলবেন না কেন। তিনি আপিএল বা অন্যান্য ম্যাচ খেলবেন।

চেন্নাই নাইট রাইডার্স খেলতে গিয়েই তিনি এই কথা সবাইকে জানিয়েছে এটা সত্যিই যে তিনি অবসর নিচ্ছেন। তবে কেন 7.29 মিনিটে তিনি বেছে নিয়েছেন তা স্পষ্ট নয়? তাও আবার 15 আগস্ট এর দিন স্বাধীনতা দিবসের দিন এইরকম একটা দুঃসংবাদ সবাইকে দেবে তা ভাবতে পারেনি কেউই? কারণ তিনি হঠাৎ করে চমকে দেওয়ার মতো এই খবরটা দিয়েছেন যদিও চমকানোর খবর আনন্দের হয় কিন্তু এই চমকানোর খবর কোনভাবেই আনন্দের নয়। আন্তর্জাতিক খেলায় আর দেখা যাবে না মহেন্দ্র সিং ধনী কে আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিনি খেলে বেরিয়েছিলেন তখন সবাই ভেবেছিলেন হয়তো খুব তাড়াতাড়ি তিনি বিদায় নেবেন কিন্তু তিনি তা করেননি তাই সবাই ভেবেছিল অন্তত এবছরের বিশ্বকাপে তিনি থাকবেন এতদিন তিনি অবসর নেন নি কিন্তু হঠাৎ করেই 15 ই আগস্ট তিনি জানিয়ে দিলেন যে তিনি অবসর নিয়েছেন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন