১২ তারিখে লকডাউন হচ্ছেনা! রাজ্যের নির্দেশে NEET পরীক্ষার্থীদের জন্য পরিবর্তন হল লকডাউন নির্ধারিত দিন

0
Lokdown day change for the NEET exam is in September
১২ তারিখে লকদাউন হবে না

হাজার সংবাদ ডেস্ক: আবার সেপ্টেম্বরে নির্বাচিত লকডাউনের দিনক্ষণের পরিবর্তন করল রাজ্য সরকার। সময় সূচি অনুযায়ী জানিয়েছিল যে সেপ্টেম্বরের ৭, ১১, ১২ তারিখে হবে সার্বজনীন লকডাউন। এই লকডাউনের পরে খোলা হতে পারে সমস্ত স্কুল-কলেজ তথা বিভিন্ন সরকারি ব্যবস্থা। অর্থাৎ আনলক ০.৪ থেকে বিভিন্ন রকম বড় বড় ক্ষেত্রে সিথিলতার কথা দিয়েছিল রাজ্য সরকার।

কিন্তু রাজ্যে সার্বজনীন লকডাউন এর সময়সীমা পরিবর্তন করল আবার। রাজ্য সরকার আজ নয় এর আগে আগস্ট মাসে ও একের পর এক নির্ধারিত দিনক্ষণের পরিবর্তন করেছিলেন। তার জন্য বিভিন্ন রকম ভাবে প্যানিক সৃষ্টি হয়েছিল। তবে বিভিন্ন কারণে এবং সামাজিক অনুষ্ঠানের জন্য পরিবর্তন করতে হয়েছিল আগস্ট মাসের সমস্ত লকডাউনের দিনক্ষণ। তবে এবার সর্বজনীন লকডাউনের এই তিন দিনের মধ্যে শেষ দিনের লকডাউন দিন পরিবর্তন হচ্ছে অর্থাৎ ১২ সেপ্টেম্বর যে লকডাউন রাখা হয়েছিল সেই লকডাউন হচ্ছে না।

তার কারণ ছাত্র-ছাত্রীদের মুখের দিকে তাকিয়ে রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জানিয়েছে ১৩ তারিখে রয়েছে নিট পরীক্ষা অর্থাৎ নিট পরীক্ষার আগের দিন লকডাউন হলে তাতে সমস্যা হতে পারে বিভিন্ন পরীক্ষার্থীদের। কেউ বাইরে থেকে আসে আবার কেউবা অনেক দূর দূরান্ত থেকে আসে। সেই সূত্রে বিভিন্ন জায়গায় পরীক্ষার্থীদের অসুবিধা হতে পারে কারণ এখন সব জায়গায় একই রকম ভাবে গাড়ি চলছে না। কোথাও অন্য রকম সমস্যা রয়েছে তাই সময়ে পৌঁছানোর জন্য আগের দিন থেকে ছাত্রছাত্রীরা সেন্টারে চলে আসতে পারে অনেক পরীক্ষার্থী। এক্সাম সেন্টার আসতে পারে আগের দিনেই। এই কথা ভেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১২ তারিখের লকডাউন একেবারেই তুলে নিয়েছেন।

তবে ১২ তারিখের পর অন্য কোন পূর্ব নির্ধারিত সময়সূচি জানানো হবে পরে। কিন্তু এখন ১২ তারিখের পরিবর্তে নতুন করে কোন সময় সূচি নেওয়া হয়েছে কিনা তা জানাননি মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন যে ১২ তারিখের লকডাউন বন্ধের কারণ অনুযায়ী শুধুমাত্র শিক্ষা ব্যবস্থা কে তুলে ধরেছেন। এই সময় পরীক্ষা ব্যবস্থা থাকায় অর্থাৎ পরীক্ষায় ছাত্র-ছাত্রীদের মুখের দিকে তাকিয়ে এই ব্যবস্থা নিতে হয়েছে রাজ্য সরকারকে। কারণ এর আগে জয়েন এন্ট্রান্স পরীক্ষার সময় সমস্যায় পড়েছে বিভিন্ন ছাত্র ছাত্রীরা অনেকেই সেন্টারে আসতে পারেনি। আবার অনেকেই মাঝপথেই থেকে গেছে পরীক্ষা শেষ করতে পারেনি। তাই এবারে যাতে তা না হয় তার জন্য এই সুযোগ সুবিধা রেখেছে। তাই ১২ তারিখের লকডাউন হচ্ছে না। কিন্তু শুক্রবার অর্থাৎ আগামীকালের লকডাউন থাকবে। শুধুমাত্র বন্ধ করা হচ্ছে শনিবারের লকডাউন। পুনর্নির্ধারিত সময়সূচী জানাবেন রাজ্য সরকার। তবে সে বিষয়ে এখনো কিছু জানাননি তিনি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন