লক্ষ্মীর ভাণ্ডার থেকে এসএমএস আসছে না কেন, এক্ষুনি জানুন

0
laskshmir bhandar

আপনি যদি লক্ষীর ভান্ডার আবেদন করে থাকেন, তাহলে আপনার কাছে অবশ্যই লক্ষীর ভান্ডার থেকে এসএমএস আসবে। বিভিন্ন সরকারি প্রকল্পের যেমন অ্যাপ্লিকেশন জমা দেওয়ার পরে এসএমএস আসে ঠিক সেই রকম উপায়ে আপনার কাছেও লক্ষীর ভান্ডার জমা দেওয়ার পর একটি এসএমএস বা মেসেজ আসবে যেখানে আপনাকে জানানো হবে আপনার অ্যাপ্লিকেশন বা আবেদনপত্র জমা হয়ে গেছে।

লক্ষীর ভান্ডার এর ক্ষেত্রে সাধারণত দুটি এসএমএসের মাধ্যমে মানুষকে জানানো হচ্ছে যে আপনার আবেদনপত্র জমা হয়ে গেছে এবং বেনেফিশিয়ারি লিস্ট আপনার আবেদনপত্রটি জমা পড়েছে তার সাথে আপনার আবেদন পত্রটি গ্রহণ করা হয়েছে।

এমন অনেকে রয়েছে যাদের কোন এসএমএস আসছে না লক্ষীর ভান্ডার প্রকল্প থেকে। আবার এমন অনেক মানুষ রয়েছে যারা একটিমাত্র এসএমএস পেয়েছে লক্ষীর ভান্ডার থেকে। এবার বুঝতে হবে যে কিরকম এসএমএস আসবে কোনটা প্রথম এসএমএস এবং দ্বিতীয় এসএমএস।

প্রথম এসএমএস দিতে আপনাকে এটা জানানো হবে যে আপনার আবেদন পত্রটি জমা পড়েছে। নিচে দেওয়া লক্ষীর ভান্ডার প্রকল্প থেকে একটি এসএমএস দেখলে আপনি বুঝতে পারবেন আপনার এসএমএস একই রকম ভাবেই আসবে প্রথম এসএমএসটি যদিও।

এবার জেনে নেওয়া যাক প্রথম এসএমএসটি না আসার কারণ

  • আধিকারিকরা আপনার আবেদনপত্রটি লক্ষীর ভান্ডার প্রকল্পে পোর্টালে প্রাথমিকভাবে এন্ট্রি করার সময় আপনার নম্বরটা ভুল দিয়েছে।
  • এখনো অব্দি আপনার আবেদন পত্রটি লক্ষীর ভান্ডার পোর্টালের সাথে যুক্ত হয়নি বা জমা পড়েনি।
  • লক্ষীর ভান্ডার এর ফরম ফিলাপ করার সময় আপনি হয়তো আপনার মোবাইল নাম্বার ভুল ফিলাপ করেছিলেন।
  • আপনার ফোনের ইনকামিং এসএমএস আসার ব্যবস্থা বন্ধ হয়ে গেছে রিচার্জ না থাকার কারণে
  • আপনার ফোনের ইনকামিং মেসেজ আসার স্টোরেজঃ শেষ হয়ে গেছে
  • আপনার ফোনের নেটওয়ার্ক ইস্যুর কারণে এসএমএস না এসে থাকতে পারে

এবার জেনে নেওয়া যাক দ্বিতীয় এসএমএস টি কেমন হবে? দ্বিতীয় এসএমএসের মাধ্যমে লক্ষীর ভান্ডার আবেদনকারীকে জানানো হবে আপনার আবেদনপত্রটি স্যাংশন হয়ে গেছে বা গ্রহণ করা হয়েছে। এই এসএমএস এর মাধ্যমে আপনি আপনার অ্যাপ্লিকেশন আইডি তথা বেনেফিশিয়ারি আইডি পেয়ে যাবেন। এই এসএমএসটি যখনই আপনি পাবেন তখনই আপনি বুঝে যাবেন আপনার আবেদনপত্রটি গ্রহণ করা হয়েছে এবং আপনি আগামী দিনে লক্ষীর ভান্ডার প্রকল্প থেকে টাকা পয়সা পেতে শুরু করবেন।

এখন দেখে নেওয়া যাক দ্বিতীয় এসএমএসটি কেমন আসবে

এই এসএমএসটি যদি আপনার কাছে অবশ্যই এসে থাকে তাহলে আপনি নিশ্চিন্ত থাকুন যদি না আসে তাহলে হয়ত আপনার আবেদন পত্রটি এখনো অব্দি গ্রহণ করা হয়নি অপেক্ষা করতে পারেন কিছুদিনের মধ্যে গ্রহণ করা হয়ে যাবে। অপেক্ষা করাটা তখনই ঠিকঠাক হবে যদি আপনি প্রথম এসএমএসটি পেয়ে থাকেন। আর যদি আপনি প্রথম এসএমএস না পেয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে যোগাযোগ করুন এবং তাদেরকে সমস্ত ব্যাপারটা খুলে বলুন যে আপনার কাছে প্রথম এসএমএস এবং দ্বিতীয় এসএমএস কোন এসএমএস আসেনি। তারপর কর্তব্যরত আধিকারিকরা আপনাকে যে উপায় বলবেন আপনি সেই ভাবেই আবার ফর্ম ফিলাপ করতে পারেন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন