নতুন চমক কলকাতা স্টেশনের, অত্যাধনিক হয়েছে কলকাতা রেল

0
Kolkata railway station is changing
ভোল পালটাচ্ছে কোলকাতা স্টেশন

হাজার সংবাদ ডেস্ক: লকডাউনে পরিবর্তন হচ্ছে রেল পরিবহন। এর আগেও আমরা জেনেছি শিয়ালদা রেল স্টেশনের পরিবর্তন হয়েছে প্লাটফর্ম ছক। তবে এবার পরিবর্তন হওয়ার এক নতুন নমুনা দিয়ে গেল কলকাতা স্টেশন। যাত্রীদের সমস্যার জন্য পরিবর্তন হয়েছে শিয়ালদা রেল স্টেশনের প্ল্যাটফর্ম নম্বর তবে এবার যাত্রীরা অসন্তুষ্টি প্রকাশ করার জন্য পরিবর্তন হচ্ছে কলকাতা স্টেশন। যাত্রীদের দাবি ছিল সেখানে কোন ওয়েটিং রুম নেই যার জন্য বহু যাত্রীদের সমস্যায় পড়তে হয়েছে। তাই এবার কলকাতা স্টেশন আনতে চলেছে এমন ব্যবস্থা যা আগে কোন স্টেশনে এমন করতে পারেনি। কলকাতা রেল এই প্রথম কোন স্টেশন ওয়েটিং রুম থেকে শুরু করে সমস্ত রকম ব্যবস্থা রেখেছে।

কলকাতা রেল স্টেশনের এমন পরিবর্তন যাত্রীরা ভাবতেও পারেনি তবে এবার যাত্রীরা যথেষ্ট সন্তুষ্ট হবে এই ব্যবস্থায়। এই স্টেশন নাম কেড়ে নিয়েছে সারা দেশের কাছে। এমন ব্যবস্থা এবং ওয়েটিং রুম কোথাও নেই। ব্যস্ততম রেল স্টেশন গুলো কোন ভাবে কাজ করা সম্ভব হচ্ছিল না সাধারন সময়, তবে এবার করনা মহামারির জন্য বহুদিন লকডাউন থাকায় সেই কাজে সফল হয়েছে রেল কর্তৃপক্ষ। বহুদিন রেল পরিষেবা বন্ধ যার জন্য এই সময় সাপেক্ষ কাজ খুব স্বাভাবিকভাবেই করা গেছে যদিও এখন সামান্যতম কিছু কাজ বাকি তা ছাড়া বাকি সমস্ত কাজ সেরে ফেলা হয়েছে কলকাতা রেল স্টেশনের। যা দেখলে বোঝা যাবে না যে এটা এয়ারপোর্ট নাকি রেল স্টেশন এতটাই ভোল পালটে ফেলেছে স্টেশন।

কী কী ব্যবস্থা রেখেছে কলকাতা রেলস্টেশন ওয়েটিং রুমে তা জানার জন্য আগ্রহী বহু যাত্রীরা। কলকাতা সূত্রের খবর অনুযায়ী ওয়েটিং রুমে রাখা হয়েছে খাবার জায়গা ঘুমানোর জায়গা আয়েস করার জায়গা মিটিং করার জায়গা। এছাড়াও রয়েছে পার্লার সেলুন রিক্লাইনার ম্যাসেজ চেয়ার ইত্যাদি। স্টেশনে পৌঁছার পর যদি কোনো যাত্রী মনে করে তার ঠিকঠাক ফ্রেশ হয়নি তাহলে সেই ওয়েটিং রুম থেকে ফ্রেশ হতে পারে চাইলে পার্লারেও নিজেকে রেডি করতে পারে। তাছাড়া অস্বস্তিবোধ হলে ঘুমানোর জায়গা রয়েছে এবং সেখানে খাবার জায়গা রয়েছে। কি নেই এই স্টেশনে সমস্ত কিছুর ব্যবস্থা তৈরি করে ফেলেছে এই রেলস্টেশন। যাত্রীদের আর কোনো অসুবিধা না হয় সমস্ত রকম সুবিধা নিয়ে লকডাউন এরপর চালু হবে কলকাতা রেলস্টেশন। ধাঁ চকচকে লুক নিয়ে ফিরে আসছে কলকাতা রেলস্টেশন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন