Zoom-এর থেকে একধাপ এগিয়ে Jio-meet

0
jio meet video conferencing app
জিও নিয়ে এলো ফ্রী ভিডিও কনফারেন্সে অ্যাপ

হাজার সংবাদ ডেস্ক: বারবার মুকেশ আম্বানি তরফ থেকে বহু সুযোগ সুবিধা পাচ্ছে জিও গ্রাহকরা। এবার জব সেক্টর গুলো থেকে শুরু করে সমস্ত প্রশিক্ষণ কেন্দ্র গুলোতে ও সুযোগ-সুবিধা পাবে জিও থেকে এবার। চলুন জেনে নেওয়া যাক কি সুযোগ নিয়ে আসছে জিও।

জুম অ্যাপ এর মত বিকল্প একটি অ্যাপ সুবিধা নিয়ে আসছে জিও, মুকেশ আম্বানির তরফ থেকে আবারো একটি ধামাকা জিও সংস্থার উপর। বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র জব সেক্টর সব জায়গাতেই এখন ভিডিও কনফারেন্সে, অডিও কনফারেন্স চ্যাট থেকে শুরু করে বিভিন্ন কাজ সম্পন্ন হবে এবার জিও মিট অ্যাপের মাধ্যমে। এখন যেকোনো অনলাইন ক্লাস থেকে শুরু করে অফিসের সমস্ত কিছুই চলছে অনলাইন মাধ্যমে। বাড়িতে বসেই জুম অ্যাপ ব্যবহার করে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে প্রশিক্ষন দেওয়া হয় যদিও টা ব্যয় বহুল, সীমিত আর সেগুলো অনেক নিরাপত্তা নষ্ট হয়। সেখানে নিরাপত্তা না থাকায় সমস্যা থেকে থাকে তথ্য ফাঁসের। কিন্তু নিরাপত্তা বজায় রেখে এসেছে গ্রাহকদের কাছে জিও মিট। এখানে নেট খরচের চিন্তা নেই পুর বিনামুল্যে এই অ্যাপ নিয়ে এসেছে জিও।

এবার শুধুমাত্র মোবাইল নাম্বার দিয়ে লগইন করতে পারবে কোন মেইল আইডির দরকার নেই। এখন একসাথে চালাতে পারবে ১০০ জন ভিডিও কনফারেন্সিং এবং অডিও কনফারেন্সিং। বিনামূল্যে বৃহস্পতিবার থেকে গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি সক্রিয় হয়েছে।

এবারে নিরাপত্তা নিয়ে আর কথা নয় বা সীমিত কিছু মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সিং এর দরকার নেই এখন চাইলে একসাথে ১০০ জনের বেশি মানুষের সাথে ভিডিও কনফারেন্সিং করা যায় এই অ্যাপের মাধ্যমে। সাথে প্রত্যেকটা মিটিংয়ের একটা আলাদা পাসওয়ার্ড আইডি থাকবে প্রটেক্ট করবে সেই ভিডিও কনফারেন্স।

হোস্ট যদি না চায় তাহলে অযাচিত অন্য কারোর কল গ্রহন না করে ওয়েটিংয়ে রাখতে পারে। এছাড়াও এই অ্যাপ ইউজ করার সাথে সাথে আরও পাঁচটি অ্যাপ ব্যবহার করা যেতে পারে একইসঙ্গে। সাথে রয়েছে জিও চ্যাট ব্যবস্থাও, ভিডিও কনফারেন্স এর সাথে সাথে চ্যাট করার সুবিধা রয়েছে। জিও জানিয়েছে এই কনফারেন্সিং এ পাওয়া যাবে ম্যাকওএস, এন্ড্রয়েড এ। ইতিমধ্যে বৃহস্পতিবার থেকে পাঁচ লক্ষেরও বেশি বার এই অ্যাপটি ডাউনলোড হয়েছে বলে জানা গিয়েছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন