JEE পরীক্ষার রেজাল্ট হাতে পাবে আজ! এক সপ্তাহের মধ্যে ফলাফল

0
JEE results will be out today

হাজার সংবাদ ডেস্ক: এক সপ্তাহের মধ্যেই ফল প্রকাশিত হতে চলেছে জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশনের। করোণা পরিস্থিতিতে এই পরীক্ষার অনেক সমস্যা হয়েছিল এবং পরীক্ষা হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা ছিল। কিন্তু কেন্দ্র সরকারের নির্দেশেই পরীক্ষা হয়েছিল সেপ্টেম্বরে তবে সেই পরীক্ষা হলেও তার রেজাল্টা এত তাড়াতাড়ি আসবে কেউ ভাবতেও পারেনি। এক সপ্তাহের মধ্যেই হাতে রেজাল্ট পাচ্ছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীরা। পরীক্ষা হয়েছিল ১ থেকে ৬ সেপ্টেম্বর এর মধ্যে অর্থাৎ বছরের দুটো জয়েন এন্ট্রান্স পরীক্ষা হয় একটা জানুয়ারি মাসে এবং আরেকটা হয় এপ্রিল মাসে। এপ্রিল মাসে জয়েন এন্ট্রান্স পরীক্ষা টি হয় সেটি করোণা প্রবাহের জন্য অনেক দেরিতে হয়েছে অর্থাৎ সেপ্টেম্বরের ১ থেকে ৬ তারিখের মধ্যে হয়েছিল সেই পরীক্ষা। আর পরীক্ষার ফলাফল বের হচ্ছে এক সপ্তাহ। এই রেজাল্ট সবাই জানতে পারবে অনলাইন পরিষেবার মাধ্যমে অর্থাৎ জয়েন্ট এন্ট্রান্স এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে দেখতে পাবে এই রেজাল্ট। অফিশিয়াল ওয়েবসাইট টি হল www.jeemain.nta.nic.in

এখনো পর্যন্ত জানা গিয়েছে যত ছাত্র ফরম ফিলাপ করেছিল তার মধ্যে ৭৫ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষায় বসতে পেরেছে। করোনা পরিস্থিতির জন্য গাড়ি সমস্যা এবং যানবাহন যে সমস্যা ছিল সেই সমস্যার জন্য অনেক ছাত্র-ছাত্রী পরীক্ষায় বসতে পারেনি। তবে ৭৫ পার্সেন্ট ছাত্রছাত্রীরা পরীক্ষায় বসতে পেরেছে তারা খুব তারাতারি ফল হাতে পাচ্ছে। এই বছর প্রায় ৮.৫৬ লক্ষ ছাত্র ছাত্রীরা ফরম ফিলাপ করেছিল কিন্তু পরীক্ষায় বসেছে ৬.৩৫ লক্ষের মতো ছাত্র ছাত্রী তবে অবশেষে রেজাল্ট বেরোচ্ছে। আজকের তার জন্য যথেষ্ট কার্যকরী ভুমিকা নিয়েছে কেন্দ্র সরকার। এত তাড়াতাড়ি পরীক্ষা সম্ভাবনা থাকবে এবং পরীক্ষার রেজাল্ট হাতে পাবে ছাত্রছাত্রীরা কেউ ভাবেনি। এই সমস্ত ছাত্র-ছাত্রীদের রেজাল্ট হাতে পাওয়ার পর ভর্তি হতে পারে যে কোন ইনস্টিটিউশনে আইটিআই এবং আর্কিটেকচার এছাড়াও পলিটেকনিক আরও বেশকিছু বিভাগের জন্য বিভিন্ন কলেজ তাদের জন্য অগ্রাধিকার দেবে।

ফলাফলের দিন ক্ষণের পর জানানো হয়ে বাকি পরিক্ষার কথা। অর্থাৎ জয়েন্ট এন্ট্রান্স অ্যাপটিটিউড টেস্ট এর জন্য ৮ অক্টোবর দিনক্ষণ ঠিক করা হয়েছে এবং বিদেশে ছাত্র-ছাত্রীদের জন্য ৫ অক্টোবর থেকে নাম নথিভুক্ত করাতে হবে এবং ভারতীয় ছাত্র ছাত্রীরা আজকের রেজাল্ট পেলে তারপর ১২ সেপ্টেম্বর থেকে জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সের অ্যাপটিটিউড জন্য নাম নথিভুক্ত করাতে পারবে বলে জানানো হয়েছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন