বেলুর মঠে তৈরি হচ্ছে আইসোলেশন ভবন

0
Isolation center is being set up in belur
খুব তাড়াতাড়ি তৈরি হবে আইসলাশন সেন্টার বেলুরে

হাজার সংবাদ ডেস্ক: দেশে করোনা পরিস্থিতি এখন ঊর্ধ্বমুখী। যা কোনোভাবেই আটকানো সম্ভব হচ্ছে না। তবে তা বলে আটকে নেই কিছু শুরু হয়েছিল বেলুরমঠ সহ সমস্ত জায়গায় দর্শনার্থীদের যাতায়াত অর্থাৎ তীর্থস্থানে বন্ধ ছিল না যাতায়াত বেশ কিছুদিন বন্ধ রাখার পর আবার চালু করা হয়েছিল সমস্ত তীর্থস্থান। কিন্তু বেলুড় মঠ তারাপীঠ তারকেশ্বর বেশ কয়েকটি এইরকম মন্দির বন্ধ করে দেওয়া হয়েছে সেখানকার বেশ কিছু হয়েছে তার জন্য বন্ধ করা হয়েছে বেলুডরমঠ তারাপীঠ ও তারকেশ্বর।

কিভাবে এই অবস্থা স্বাভাবিক হবে তা জানা ও বোঝা খুব মুশকিল তার জন্যই এবারে বেলুড়মঠে এবং নবীন ও প্রবীণ সন্ন্যাসী দের জন্য তৈরি হচ্ছে আইসোলেশন সেন্টার। যেখানে শুধুমাত্র বেলুড়মঠে সন্ন্যাসী এবং কর্মরত কর্মীরা থাকতে পারবে এই আইসোলেশন সেন্টারে। করোনা পরিস্থিতির জন্য বেলুড় মঠ বন্ধ করলেও আবারো খোলা হয়েছিল জুন মাসের 15 তারিখ থেকে কিন্তু করোনা সংক্রমণ সেখানে বাড়ায় বিধিনিষেধ থাকা সত্বেও বেশকিছু সন্ন্যাসী এবং সেখানকার প্রবাসীদের সংক্রমণ হয়েছে এবং তাদেরকে পরীক্ষা করানো হয়েছে যদিও তারা এখন নেগেটিভ। কিন্তু এছাড়াও আরো বেশকিছু সন্ন্যাসীর পরীক্ষা করানো হয়েছে সেইজন্য 2 আগস্ট থেকে আবার তড়িঘড়ি করে বন্ধ করতে হয়েছে বেলুড় মঠ।

তাই রাখি পূর্ণিমার দিন বেলুড় মঠের প্রেসিডেন্ট মহারাজের স্পর্শ ইট দিয়ে ভিত পুজো সারলেন প্রবীণ সন্ন্যাসী দল। তারা জানিয়েছে সামনে মার্চ মাস পর্যন্ত এই কাজ শেষ হবে। সামনে মার্চ মাসেই উদ্বোধন হবে এই আইসোলেশন সেন্টার। এই ভবনে থাকতে পারবে সমস্ত বেলুড়ের সন্ন্যাসীরা ও কর্মরত কর্মীরা। যদি কেউ অসুস্থ বোধ করে তাদের জন্য আইসোলেশন সেন্টার তৈরি করা হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব কাজ করা যাই তার চেষ্টা চালাচ্ছে সেখানকার কর্মীরা।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন