নদিয়ার ইসকন মন্দির বন্ধ জন্মাষ্টমীতে! অনুষ্ঠান লাইভ দেখেতে পাবে দর্শনার্থীরা

0
Iskon temple is close
ইস্কন মন্দির

হাজার সংবাদ ডেস্ক: পুরানে সোনা গেছিল অনেক কথা কিন্তু এখন তা বৃথা ভগবান কৃষ্ণের লীলা বিভিন্নভাবেই দেখিয়েছেন বাঁচিয়েছেন পৃথিবীর মানুষকে বিভিন্ন রকম ভাবে কিন্তু কলিযুগে এভাবেই যে সারা দেশকে বিপর্যস্ত হতে হবে তা ভাবা যায় না। প্রথম থেকে এখনো পর্যন্ত সংক্রমনের হার বেড়েই চলেছে এদিকে আমেরিকা তথা পৃথিবীর বিভিন্ন জায়গায় একেবারে মরণাপন্ন অবস্থায় পৌঁছেছে। এখন ভারতের অবস্থাও যথেষ্ট খারাপ তার মধ্যেই সমস্ত বাধা মানছে না এই করোনা ভাইরাস। আটকানো যাচ্ছে না সংক্রমণ তাতে এদিকে সমস্ত মন্দির মসজিদ বন্ধ হয়ে যাচ্ছে যদিও খোলা হয়েছিল কোন মন্দির 90 দিন পর কোন মন্দির 100 দিন পর কিন্তু আবারো সংক্রমণ বাড়ায় বন্ধ করতে হয়েছে বিভিন্ন মন্দির। জন্মাষ্টমীর আগের দিন বন্ধ করা হল নদীয়ার ইসকনের মন্দির এর আগে কখনো হয়নি এমন। অনেক কিছুই হয়নি যা ঘটছে তবে তা কবে ঠিক হবে কবে তা কেউ বলতে পারে না।

বৃন্দাবনের ইসকন মন্দিরের পুরোহিত সহ 16 জনের করোনা পজেটিভ। তার জন্যই তড়িঘড়ি করে বন্ধ করতে হয়েছে জন্মাষ্টমীর আগেই এই ইসকন মন্দির। কবে খোলা হবে তা নিশ্চিত নয়। তবে অনলাইন মাধ্যমে ভক্তরা দর্শন করতে পারবে ইসকন মন্দিরের সমস্ত নিয়ম-নীতি জন্মাষ্টমী অনুষ্ঠান। জন্মাষ্টমী বন্ধ সব জায়গার ইসকন মন্দির শুধুমাত্র ইসকন মন্দির নয়। এছাড়াও বেশ কিছু জায়গায় ইসকনের মন্দির কবে খোলা হবে তা অনিশ্চিত। ১০৩ দিনের মাথায় মুম্বাইয়ের ইসকন মন্দির। হঠাৎ করে বন্ধ করতে হয়েছিল অক্ষয় তৃতীয়ার দিন। তার আগে দর্শনার্থীরা দর্শন করতে পারছিল সমস্ত মন্দিরে সমস্ত কিছু বিচার-বিবেচনার পরেও কোনোভাবেই আটকানো যাচ্ছিল না দেখে আবার বন্ধ করতে হয়েছে সমস্ত ইসকন মন্দির।

বিভিন্ন রকম বিধি মেনে এতদিন চালু ছিল ইসকনের মন্দির। নদীয়াতে ইসকন মন্দিরে ঢুকতে গেলে সমস্ত দর্শনার্থীদের মাক্স পড়তে হতো এছাড়াও মন্দিরের বাইরে থার্মাল ট্রেনিংয়ের ব্যবস্থা ছিল। থার্মাল স্ক্রিনিং টেস্টের পর মন্দিরে প্রবেশ করানো হচ্ছিল। সেখানেও চলতে হতো মাস্ক পরে সমস্ত দর্শনার্থীদের। তারপরেও সংক্রমণ দেখে তড়িঘড়ি করে এই মন্দির বন্ধ করতে হলো এরকম অনেক ঘটনা ঘটেছে যা কখনো হয়নি ঠিক সেরকম ভাবে এই পরিস্থিতিতে এমন ভাবে সমস্ত পরিস্থিতি তৈরি হচ্ছে যা কখনো ঘটেনি। ইসকনের মন্দির এর আগে কখনো জন্মাষ্টমীতে বন্ধ থাকে না বরং হয় সেখানে সেই সমস্ত দর্শনার্থীরা থাকে এবং এই জন্মাষ্টমীর অনুষ্ঠানে যাওয়ার জন্য অনলাইন বুকিং পর্যন্ত করে মানুষ সেখানে যায় এই দিন। কারণ দেশের বিভিন্ন প্রান্তে এইরকম বড় বড় বিভিন্ন অনুষ্ঠান বন্ধ হয়ে গেছে যেমন বন্ধ হয়েছে জগন্নাথ অর্থাৎ অনুষ্ঠান পুরীতে বন্ধ হয়েছে রথ উৎসব। এছাড়াও বেলুরমঠ তারাপীঠ তারকেশ্বর বিভিন্ন জায়গায় বড় বড় অনুষ্ঠান বন্ধ হয়ে গেছে আর এবার ইসকন মন্দির এর জন্মাষ্টমীর আগের দিনই বন্ধ করতে হলো।

যদিও সেখানকার মন্দির সেবায় তারা বারবার বলেছে মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে যে অনলাইন মাধ্যমে পূজা দেখতে পাবে সমস্ত দর্শনার্থীরা। সেখানকার অনুষ্ঠান দেখতে পাবে লাইভ ইস্কন মন্দিরের সমস্ত জায়গা পূজা সেগুলো সমস্ত টিভি টেলিকাস্ট করা হবে। তার মাধ্যমেই সমস্ত দর্শনার্থী উপভোগ করবে বাড়িতে বসেই তবে মন্দিরে আসা যাবেনা মন্দিরে বন্ধ করা হয়েছে দর্শনার্থীদের প্রবেশ।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন