টিকটককে পাল্লা দিতে ইনস্টাগ্রাম নিয়ে এসেছে ইনস্টাগ্রাম রিল পরিষেবা

0
Instagram users can make short videos
ছোটো ছোটো ভিডিও বানানো যাবে এবার ইনস্টাগ্রামে

হাজার সংবাদ ডেস্ক: ভারত এবং চীনের সংঘাতের পর ভারত ডিজিটাল স্ট্রাইক করেছে চিনের পর। বাতিল হয়েছে ৫৯ টি চিনা অ্যাপ এবার বাতিল করা হয়েছে ৪৯ টি অ্যাপ। এইরকম ভাবে বেশকিছু চিনা বাতিল হচ্ছে ভারত থেকে তাই ভারতের ডিজিটাল স্ট্রাইকের ওপর যথেষ্ট প্রভাব ফেলেছে বলে জানা গিয়েছে। এতগুলো চিনা অ্যাপের মধ্যে বেশ জনপ্রিয় অ্যাপ ছিল টিকটক, শেয়ারইট এর মত অ্যাপ। ভারতের বাজারে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছিল বেশ কিছুদিনের মধ্যে এই অ্যাো বন্ধ করায় বহু মানুষের ক্ষোভ উগরে দিয়েছিল এবং কেউ কেউ জানিয়েছিল তারা বড় চিন্তায় পড়েছে টিক টক অ্যাপ তুলে নেওয়ায়। কারণ কিছু মানুষের রুজি-রোজগারের জায়গা ছিল এই টিক টক অ্যাপ।

তবে এবার টিকটকের বাজার ধরতে আসছে ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রাম এবার নতুন ফিচার নিয়ে আসছে ইনসাম রিল ব্যবহার করে টিক টক এর মত ভিডিও তৈরি করে জনপ্রিয়তা বাড়াবেন তার জন্য বড় অঙ্ংকের টাকা খরচ করেছে ইনস্টাগ্রামে ভিডিও বানানো যে সমস্ত তারকাদের ইউটিউব এবং তাকে ভালো ফ্যান ফলোয়ার্স রয়েছে তাদের সাথে বড় অংকের টাকার চুক্তি করেছে ইনস্টাগ্রম রিল এবার থেকে টিক টক এর মত ছোট ছোট আনন্দদায়ক ও জনপ্রিয় ভিডিও বানাবে বেশকিছু তারা যারা টিক্তক এ যথেষ্ট বড় জায়গা করে নিয়েছিল যাদের রয়েছে অনেক ফ্যান ফলোয়ার্স।

ভারতের ডিজিটাল বাজার ধরতে ফেসবুকের মত এইরকম একটি বড় এপ্লিকেশন নিয়ে এসেছিল ফেসবুক রিল পরিসেবা, এই ছোট ছোট ভিডিওর ফিচার। আর এবার সেই পথে হাঁটছে ইনস্টাগ্রম রিল, টিকটকের বাজার ধরতে তৎক্ষণাৎ হাজির হয়েছে এই ইনস্টাগ্রাম রিল। শুধু ভারতে নয় মার্কিন যুক্ত রাষ্ট্রেও টিকটক বাজার ধরতে ফেসবুক এই ভিডিও ফিচার পরিষেবা চালু করে দিয়েছে।

লাখ লাখ টাকা দিয়ে তারকাদের সাথে চুক্তিবদ্ধ করেছে ইনস্টাগ্রাম, যারা এই ভিডিও গুলো দেবে তাদের রয়েছে অনেক ফ্যান ফলোয়ার্স তাদেরকে দিয়ে করানো হবে ইনস্টাগ্রামের এই রিল ভিডিও। ভারতে চিীনা অ্যাপ বাতিল করলেও ভারতীয় অ্যাপ কিভাবে তাদের জায়গা তৈরি করে নেবে তার জন্য একটা পদক্ষেপ এগিয়ে চলছে সমস্ত ভারতীয় অ্যাপ। কিভাবে এই পরিস্থিতিতে নিজেদের জায়গা করা যায় এবং চীনের সমস্ত অ্যাপের চাহিদা মেটানো যায় ভারতীয় অ্যাপ দিয়ে। নিজেদের ইনকাম বাড়ানো যায় তার জন্য ভারতীয় সমস্ত অ্যাপ বিভিন্ন পরিষেবা চালু করছে। তার মধ্যে সবথেকে উল্লেখযোগ্য একটি বিষয় হল ইনস্টাগ্রাম এবং ফেসবুক রিল।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন