৫০টি দেশের কাছে প্রশংসনীয় ভারত কউইন অ্যাপ ব্যাবহারে! মোদীর বক্তব্যে ডিজিটাল প্লাটফর্মে এগিয়ে ভারত

0
India is leading the way in digital platforms using Cowin App
টীকা করনে প্রশংসনীয় ভারত

হাজার সংবাদ ডেস্ক: দু’বছর ধরে চলা এই করোনা পরিস্থিতির একমাত্র হাতিয়ার টিকাকরণ। আর এই টিকা করনের জন্য প্রত্যেকটা মানুষের অনেক বেশি সচেতন হওয়া দরকার। যদিও এখন সরকার মাধ্যমে গণটীকাকরনে অনেক বেসি সচেতন। সেই গণ টিকাকরণের অনেক ভুলভ্রান্তি থালেও সেই টিকাকরণ থেমে নেই। টিকাকরণ যদি না হয় তাহলে করোনাকে কোনভাবেই আটকানো সম্ভব নয়। আর সেই প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের টিকাকরণ কে অনেক প্রশংসা করেছেন। শুধু তাই নয় নরেন্দ্র মোদি আজকের ডিজিটাল প্লাটফর্মে অনেক বেশি দূর এগিয়েছে ভারত তা নিয়ে অনেক কথা বলেছেন।

এই মহামারীর সময় দাঁড়িয়েও ভারত প্রশংসা পেয়েছে বহুদেশের থেকে। ভারতের ব্যবহৃত অ্যাপের প্রশংসা করেছে বিভিন্ন দেশ। শুধু তাই নয় তারা এই কুউইন প্লাটফর্মে নিজেদের টিকা করন পদ্ধতি মেনে চলার কথা জানিয়েছে। 50 টি দেশ প্রশংসা জানিয়েছে ভারতের এই অ্যাপের ব্যবহারের জন্য। ভারতের ডিজিটাল প্লাটফর্মে যেমন অনেক দূর এগিয়ে নিয়ে গেছে সাথে সাথে সারাদেশের টিকাকরণের হিসেব-নিকেশ অনেক কম সময়ে জানা গেছে। তাই এই 50 টি দেশ তারা নিজেরা এই কউইন প্লাটফর্মে নিজেদেরকে জড়াতে চাই এবং এই অ্যাপ ব্যবহার করতে চাই বলে জানিয়েছে তারা।

তাই নরেন্দ্র মোদির তরফ থেকে জানান হয়েছে যে খুব শীঘ্রই যাতে এই অ্যাপ আরো বেশি আপডেট করে তোলা যায় এবং আরও বেশি শক্তিশালি এবং নির্ভুলভাবে মানুষের সামনে প্রদর্শন করা যায় তার অনুমতি প্রদান করেছেন। আর এবার থেকে এই কোউইন অ্যাপ ওপেনসোর্স করার ব্যবস্থা করা হচ্ছে একের পর এক একধাপ করে এ গিয়েছে। যাতে এই অ্যাপ ব্যবহার করতে মানুষের অনেক বেশি সুবিধা হয়। আজ এতা সম্ভব হয়েছে ভারত বাসীর জন্য কারন ভারতের প্রত্যেকটা মানুষ প্রত্যেকটা পরিবার কে নিয়ে ভারত একটাই পরিবার। তাই এই অ্যাপ এবার থেকে ওপেনসোর্স করার অনুমতি দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাথে সাথে এই অ্যাপ যাতে অনেক বেশি আপডেটেড হয় এবং অন্যান্য দেশে এই অ্যাপ ব্যবহার করে তারা যাতে অনেক বেশী সুবিধা পায় তার ব্যবস্থা করতে বলেছেন নরেন্দ্র মোদি। তিনি এও আবেদন জানিয়েছেন যে যত বেশি প্রভাবশালী হবে ততো বেশি অন্য দেশের কাছে অনেক অনেকটাই এগিয়ে থাকবে ডিজিটাল প্লাটফর্মে ভারত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডিজিটাল প্লাটফর্মের ভারতকে যে প্রশংসা আজকে তিনি করেছেন সেই প্রশংসা হয়তো ভারতের প্রাপ্য। কারণ এর আগেও বহুবার অন্যান্য দেশ ভারতের বিভিন্ন ডিজিটাল প্রক্রিয়াকে অনেক বেশি গ্রহণযোগ্য বলে মনে করেছে এবং এবারেও ৫০ টি দেশ আজ অ্যাপ এই ব্যবহার করতে চাইছে। তারা নিজেদের দেশের সমস্ত যুক্তি এবং সংহতি করণাটিকা করনের সমস্ত তথ্য এই অ্যাপের মাধ্যমে রাখতে চাইছে। সেই কাজ ভারত সবার আগে করেছে সেই জন্য অনেক বেশি প্রশংসনীয় ভারতবর্ষ।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন