চিনের থেকেও এখন অনেক বেশি শক্তশালি ভারত, পাঁচটি রাফাল যুদ্ধ বিমান এখন ভারতের কাছে

0
India has 5 Rafale warplanes, so much more powerful than China
এখন চিনের থেকে শক্তিশালী ভারত

হাজার সংবাদ ডেস্ক: দুনিয়ার সবথেকে শক্তিশালী যুদ্ধবিমান এখন ভারতের হাতে। কতটা শক্তিশালী ভারত? ভারতবর্ষ এখন কতটা শক্তিশালী হয়েছে তা নিয়ে বহু মতামত দিয়েছে বায়ুসেনার কর্তারা। ভারতের জন্য আজকের দিনটি যথেষ্ট শুভ আনুষ্ঠানিকভাবে আমবালা আর মাটিতে পাঁচটি রাফাল যুদ্ধবিমান নামছে। এবং এই যুদ্ধবিমান হাতে পেয়ে ভারত যথেষ্ট শক্তিশালী হয়ে উঠলো তা বোঝাই যাচ্ছে এবং অন্য দেশের তুলনায় ভারতের শক্তি কতটা বৃদ্ধি পেয়েছে এই পাঁচ রাফাল প্রমাণ করে দিল। বায়ুসেনার বিভিন্ন কর্তাদের মতে তারা জানিয়েছে যে এই যুদ্ধবিমান যা যা ক্যাপাবিলিটি রয়েছে তা অন্য যুদ্ধবিমানের নেই। এখনো পর্যন্ত চীন এবং পাকিস্তান তথা অন্যান্য দেশের যে সমস্ত যুদ্ধবিমান রয়েছে। সেই সমস্ত যুদ্ধবিমানের থেকে এই যুদ্ধবিমান অনেক উন্নত রাফাল যুদ্ধবিমান এর সঙ্গে কোন তুলনা হয় না। সব থেকে উন্নত ধরনের এবং অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি করা এই রাফাল অন্য দেশের সঙ্গে অন্য দেশের মিসাইল রাফালের কাছে তুচ্ছ।

22 বছর পর ভারতে আবার এই অত্যাধুনিক রাসূলের আগমন তাতে ভারত যথেষ্ট শক্তিশালী হয়েছে তথা আম্বালা বায়ুসেনা যথেষ্ট শক্তিশালী হয়ে উঠেছে এশিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বায়ু সেনা ঘাঁটি হচ্ছে এর আম্বালা। পাঁচটি যুদ্ধবিমান পাওয়ায় আরো বেশি শক্তিশালী হয়ে উঠেছে। কেন্দ্র সরকারের অনুমোদন এই রাফায়েলের আরো বেশ কিছু ক্যাপাবিলিতিজ বাড়ানো হয়েছে অর্থাৎ ভৌগলিক নিয়মের ওপর ভিত্তি করে বেশ কিছু নতুন ক্যাপাবিলিটি যুক্ত করা হয়েছে এই রাফালে। ভারতের জন্য শুধুমাত্র এই ব্যবস্থা করা হয়েছে কারণ অন্যান্য দেশের কাছে যদিও এখনও রাফাল নেই কিন্তু ভারতের হাতে এখন পাঁচটি রাফাল তাও আবার ভারতের ভৌগলিক পরিস্থিতির উপর বিচার করে তা তৈরি করা তাই যথেষ্ট শক্তিশালী এই রাফল যুদ্ধবিমান।

আজ বিকেলে আমবালা মাটিতে নামবে রাফাল যুদ্ধবিমান এবং সেখানকার চারপাশে 144 ধারা জারি করা হয়েছে। যথেষ্ট নজরদারি রাখা হয়েছে এই আমবালা বায়ু সেনা ঘাঁটিতে। এছাড়াও সেখানকার বায়ু সেনা কে দিয়ে রাফলের আগমনবার্তা জানাবে এবং তাছাড়াও সেখানকার জনসাধারণের কে বারণ করা হয়েছে ছাদের উপর উঠতে কিংবা কোন ছবি তুলতে অর্থাৎ যখন বায়ু সেনা ঘাঁটির কাছে চলে আসবে, তখন ছাদের উপর ওঠা মানায় ছাড়াও কোন ছবি তোলা মানা। তার জন্য যথেষ্ট নজরদারি চালানো হচ্ছে পুলিশকর্মীদের দিয়ে। তাই ভারতের জন্য আজকের দিনটি যথেষ্ট শুভ এবং আজকের দিনে ভারত যথেষ্ট শক্তিশালী হয়ে উঠল অন্য দেশে থেকে যা চীনের কাছে নেই তাই চীনের থেকে আরো একধাপ এগিয়ে ভারত এই প্রসঙ্গে বলা যায় কেন্দ্রীয় সরকারের পদক্ষেপ একের পর এগিয়ে নিয়ে যাচ্ছে অন্য দেশের তুলনায়।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন