৭৯ টি প্রশ্নের উত্তর দিলে ফিরিয়ে আনা হবে টিকটক সহ চিনা অ্যাপ গুলিকে

0
if the tiktok answer 79 question, company will be cone back to india
বেশ কিছু সরতে ফিরিয়ে আনা হতে পারে টিকটক অ্যাপ

হাজার সংবাদ ডেস্ক: ভারত থেকে বয়কট করা ৫৯ টি অ্যাপ এর মধ্যে একটি উল্লেখযোগ্য অ্যাপ হল টিকটক। আবারো টিকটক ফিরিয়ে আনার উদ্যোগ। তবে তাঁর অনেক সর্ত আছে। তা মানতে পারলে আনা হবে টিকটক অ্যাপ। ভারত থেকে বাতিল করা এই টিকটক ফিরিয়ে আনতে পারে ভারত। কিন্তু তার একটাই শর্ত ৭৯ টি প্রশ্নের সঠিক জবাব যদি দেয় এবং সঠিক জবাব মেলে তবে ফিরিয়ে আনা সম্ভব। তাই MEITY থেকে কড়া নির্দেশ পাঠানো হলো ঐ সমস্ত অ্যাপের কর্ণধারের কাছে।

তারা যদি সেই সমস্ত প্রশ্নের উত্তর দিতে সক্ষম থাকে তাহলে আবারও ফিরিয়ে আনা হবে সেই সমস্ত অ্যাপ জানান কেন্দ্র সরকার। যদি 22 শে জুলাই এর মধ্যে সেই সমস্ত উত্তর দিতে পারে তাহলে আবার ফিরিয়ে আনা হবে ওই অ্যাপ গুলি। তা না হলে একেবারে বিদায় জানানো হবে টিকটক সহ ৫৮ টি।

আরও পড়ুনঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে সম্পর্ক ছেদ করলো আমেরিকা

তবে ভারতে টিকটক অ্যাপ বন্ধ হয় পড়ায় বহু মানুষ তারা নিত্যদিনের সঙ্গী কে হারিয়েছে। এখানে ছোট ছোট আনন্দদায়ক ভিডিও বানাতে সক্ষম টিকটক। ভারতের থেকে বহু অ্যাকাউন্ট নিয়ম ভেঙে ভিডিও করার জন্য অনেক ভিডিও ডিলিট করতে হয়েছে, তাঁর মধ্যে অন্য দেশেরও রেকর্ড রয়েছে অনেক। কিন্তু তাও তাঁরা জানিয়েছে কোনো তথ্য ফাঁস হয়নি আমাদের থেকে। টিকটক বন্ধ করায় এই কোম্পানির মালিকের যথেষ্ট ভাবে চাপ পড়েছে। তবে তারা জানিয়েছে যে কোনো ভাবে তাঁরা তথ্য পাচার করছে না চীনকে। তার জন্য অনেক প্রমানও দেখিয়েছে। কিন্তু ভারত সরকার নির্দেশ অনুযায়ী যদি এবার এই ৭৯ টি প্রশ্নের উত্তর যদি দিতে পারে, তাহলে বিশ্বাস করবে টিকটকের এই সমস্ত কথা। তাহলে ফিরিয়ে আনবে টিকটক সহ অন্য ৫৮ টি অ্যাপ।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন