এবার খুব সহজেই সাইট এফেক্ট ছাড়াই বাড়িতে তুলুন আপনার মেকআপ!

0
how to remove you makeup at home
বাড়িতে মেকআপ তুলুন কোন কেমিক্যাল ছাড়া

হাজার সংবাদ ডেস্ক: আমরা অনেকেই মেকাপ তোলার জন্য বাজারে চলতি মেকআপ রিমুভার ব্যবহার করে থাকি কিন্তু আমরা অনেকেই জানিনা এই মেকআপ রিমুভার মধ্যে থাকে অনেক কেমিক্যাল তার সঙ্গে আমরা মুখে যা মেকাপ করি তার মধ্যেও থাকে অনেক রাসায়নিক পদার্থ দুটোই আমাদের ত্বকে আস্তে আস্তে ক্ষতি হতে থাকে। তখন আমাদের ত্বক আস্তে আস্তে নিস্তেজ হতে শুরু করে কিন্তু নিজের ত্বককে ভালো রাখার জন্য মুখের মেকআপ তোলার জন্য ঘরে থাকা খুব সহজ জিনিস উপর অবলম্বন করলে নিজেদের ত্বক অতি অবশ্যই ভালো থাকবে তাহলে দেখে নেওয়া যাক কিভাবে ঘরোয়া পদ্ধতিতে মুখের মেকআপ তুলতে হবে।

প্রত্যেকের বাড়িতে অনেকেই নানা ধরনের তেল ব্যবহার করে থাকে যেমন কাঠ বাদাম তেল নারকেল তেল, অলিভ অয়েল এগুলো দিয়ে আপনি আপনার মুখের মেকআপ পরিষ্কার করতে পারেন তবে অবশ্যই দেখে নেবেন কোন তেল টা আপনার মুখ নিতে পারছে। যেটা আপনার মুখে ভালো ভিড়ে সহ্য হবে সেই তেল টা ব্যাবহার করুন। তেলটা আপনার মুখে ভালো করে মেখে নিন তারপরে সেটা হাল্কা করে ম্যাসেজ করতে পারেন মুখের উপর কুসুম গরম জলের মধ্যে একটা তোয়ালে ভিজিয়ে নিয়ে সেই তোয়ালেটা দিয়ে আপনার মুখটা আস্তে আস্তে মুছে নিন তেল মেকআপ একসঙ্গে উঠে যাবে। তোয়ালেটা ও উষ্ণ গরম থাকার কারণে তেল টাও খুব সহজে উঠে যায়। একইরকম ভাবে আপনি চোখের মেকআপ ও যদি কারো লিস্ট চেক করে থাকেন সেই ঠোঁটের লিপস্টিক তুলতে সাহায্য করবে।

বাষ্প দিয়েও খুব ভালো কাজ হয় তাই ক্রিম জাতীয় কোন মেকাপ যদি আপনি তুলতে চান তাহলে প্রথমে মুখে বাষ্প নিতে পারেন। নেওয়ার পরে তেল মুখে লাগিয়ে দিয়ে তারপরে মেকআপ তুলতে পারেন। আর ভারী মেকআপ তোলার জন্য তেল লাগানোর পরে গরম বাষ্প নিতে পারেন তাতে মুখের লোমকূপ গুলো খুলে গিয়ে তার মধ্যে থাকা ময়লা গুলো খুব সহজেই বেরিয়ে আসবে মেকআপ তোলার সময়।

ভারী মেকআপ তোলার জন্য তেল ব্যবহার করে আপনার মুখ থেকে যতটা সম্ভব মেকআপ তুলে ফেলুন তারপরে আপনার ত্বককে আরো পরিষ্কার করার জন্য মুখের উপর শসার রস ভালো করে লাগিয়ে দিন সেই শসার রস শুকিয়ে যাবার পর জলে তুলো ভিজিয়ে নিয়ে সেই ভেজা তুলো দিয়ে আপনার ত্বক টা খুব ভালো করে মুছে নিন। তবে মনে রাখবেন আলতোভাবে পরিষ্কার করবেন এভাবে ভেজা তুলো দিয়ে মুছে নিলে আপনার ত্বক একেবারেই পরিষ্কার হয়ে যাবে।

দুধ বা দুধের সর দিয়ে মুখের মেকআপ তুলতে দারুন কাজ দেয়। মেকআপ তুলতে দুধ বা সর মুখের ওপর ভাল করে লাগিয়ে দিন তারপর হাত দিয়ে হালকাভাবে মেসেজ করুন আপনার মুখে। মুখ মুছে নেওয়ার জন্য হালকা গরম জলের মধ্যে নরম তোয়ালে ভিজিয়ে নিয়ে তোয়ালে থেকে ভালো করে জলটা বের করে দিয়ে সেই তোয়ালে দিয়ে আপনার মুখটা কে ভালো করে মুছে পরিষ্কার করে নিন। দেখবেন খুব সহজে মেকআপ উঠে গেছে। সবশেষে আর একটা কথা বলি সব সময়ের জন্য মেকআপ তুলতে গেলে অবশ্যই হালকা হাতে মেসেজ করবেন কোন জোরে ঘষাঘষি করবেন না তাতে আপনার ত্বক তাড়াতাড়ি নষ্ট হয়ে যাবে বা নিস্তেজ হয়ে যাবে।আর মেকআপ তোলার পর অবশ্যই মুখে গোলাপ জল লাগাতে ভুলবেন না। গোলাপজল লাগানোর পরে আপনি যে ধরনের ময়েশ্চারাইজার ব্যবহার করেন সেই ময়েশ্চারাইজার ব্যবহার করবেন মুখে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন