নিজের শরীরের যত্ন নিজে নিন! মোটা মানুষের শরীরে সমস্যা বেশি আর এটাই এখন সবার চিন্তার কারন

0
how to loss your wait? fat is the biggest problem
মোটা হওয়া আটকান! আপনার শরীর ঠিক আছে তো

হাজার সংবাদ ডেস্ক: লকডাউন অনেকের শরীরে নিয়ে এসেছে অনেক সমস্যা। যারা এখন বাড়ি বসে রয়েছে যারা বাড়িতে বসে করছে ওয়ার্ক ফ্রম হোম তাদের জন্য অনেক বেশি এই সমস্যা দেখা যায়। অতিরিক্ত ওজন বেড়ে যাওয়া, মতা হয়ে যাওয়া এক্সেরসাইজ না করা। পুরো জারনিং বন্ধ হয়ে যাওয়াতে আরও অনেক বেশি সমস্যা তে পড়েছে মানুষ। শরীরে অতিরিক্ত মেদ এই নিয়ে ভুগছে অনেক মানুষ। অনেক কষ্ট করে ও এই মেদ কোনভাবেই ঝরাতে পারছেনা।

এই সমস্যা অনেকদিন ধরে প্রতি মানুষের মধ্যে আলোচনার বিষয়। এই স্থূলতার সমস্যা দেখা দিচ্ছে অনেক কম বয়সে। বেশিরভাগ ছেলেমেয়েদের মধ্যে। গবেষণা করে দেখা গেছে স্থূলতা 18 থেকে 24 বছর বয়সের মধ্যে বেশি দেখা যাচ্ছে। এই বয়সে ওজন বাড়তে শুরু করলে 10 -থেকে 11 বছর পরে এই স্থূলতা তাদের শরীরের উপর ভীষণ বড় ক্ষতি ডেকে আনতে পারে যেটা তাদের উপর মারাত্মকভাবে প্রভাব ফেলবে তাই আগে থেকে অনেক বেশি ট্রিটমেন্ট করা উচিত। গবেষকদের কাছ থেকে এটাই জানা গিয়েছে তাই এই গবেষণা থেকে বলছে যে বাচ্চাদের উপর বিশেষ করে নজর রাখতে তাদের খাওয়া-দাওয়া ও খেলাধুলার সঙ্গে সারাদিনের তার সব রকম রুটিন এর উপর চলা উচিত।

স্থূলতা থেকে দূরে থাকার জন্য কিছু বিষয়ের উপর ভালভাবে নজর রাখতে হবে এই সব বয়সের তরুণ-তরুণীদের ক্ষেত্রে। কারণ এই বয়সে তরুণ তরুণীরা তাদের জীবনটাকে নতুন ভাবে গড়ার জন্য নানান রকম স্বপ্ন দেখে থাকে। পড়াশোনা থেকে শুরু করে তারা ভবিষ্যতের উপর বড়োসড়ো সিদ্ধান্ত নিতে শুরু করে তার জন্য এই সমস্যা দেখা দেয় তাদের চিন্তাধারা টা অনেকটা দিন দীর্ঘস্থায়ী হয় তাই শরীরের উপর স্থূলতার প্রভাব পড়তে থাকে। চাই তাদের এই স্বপ্ন দেখার পাশাপাশি তাদের প্রতিদিনের সকাল থেকে রাত পর্যন্ত তাদের শরীরের উপর খেয়াল রাখতে হবে। সব রকম খাওয়া-দাওয়া থেকে শুরু করে শরীরচর্চা ভালোভাবে লক্ষ্য রেখে দেওয়া। এই সমস্যাগুলি তখন আস্তে আস্তে সরে যাবে। তার সাথে উচিত শারীরিক পরিশ্রম। এখন তো কেউ আর হাঁটাহাঁটি করে না। তাই বাচ্চাদের সবকিছুর মাঝে একটু খেলা ধুলা করা উচিত আর বড়োদের ক্ষেত্রে সকালের মর্নিং ওয়ার্কের খুব দরকার। তাই সবাই এই নিয়ম মেনে চললে সস্তুলতা থেকে ঞ্জেকে দূরে রাখা যাই।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন