সংসারে কাজ করতে গিয়ে আপনার হাতের নখ ভেঙ্গে যাচ্ছে! জেনে নিন কিভাবে রক্ষা করবেন

0
how to get a beautiful look in your nail
নখের সৌন্দর্য বারান বাড়িতেই

হাজার সংবাদ ডেস্ক: ঘরের নানা ধরনের কাজ করতে গিয়ে নিজের বড় করা নখ ভেঙে যাওয়ার হাত থেকে নখ রক্ষা করুন কিছু উপায়েই।
ভালো রকমের নেলপালিশ পরার জন্য নিজের নখটাকে সুন্দর করে বড় করেছেন কিন্তু ঘরের নানা ধরনের কাজকর্মের জন্য নিজের নখ খুব তাড়াতাড়ি ভেঙে যায় পাতলা হয়ে কিছু কারণে নখ পাতলা হয়ে যায় বা নখের ক্ষতি করে থাকে কিছু জিনিস যেগুলো হলো গুড়ো সাবানের পাউডার। এতে নখের ক্ষতি হয় কারণ এর মধ্যে থাকে রাসায়নিক আর এইগুলো সাবান এর পাউডার দিয়ে অনেকেই জামা কাপড় পরিষ্কার করে থাকে যার জন্য লোকের ক্ষতি হতে পারে। এজন্য নখ পাতলা হয়ে গিয়ে ভেঙে যায়। তবে অল্প সময়ের মধ্যে নখ শক্ত করা যায় খুব সহজে সেটাই জেনে নিন।

অনেকেই বাড়িতে অলিভ অয়েল ব্যবহার করে থাকে চুলের ক্ষেত্রে হোক আবার ত্বকের উপরে এই অলিভ অয়েল আপনার নখেও কাজে আসবে। দুই থেকে তিন ফোঁটা লেবুর রসের সঙ্গে এক চামচ অলিভ অয়েল মিশিয়ে প্রত্যেকটা নখের উপরে লাগিয়ে দিন। তবে এই কাজটা রাত্রে ঘুমাতে যাওয়ার আগে নখের উপর ব্যবহার করবেন। প্রত্যেকটা নোখে এই মিশ্রণটি লাগিয়ে রাখুন সারা রাতের মতো। পরদিন সকালে উঠে জল দিয়ে নখ গুলো ধুয়ে ফেলুন। এরকম ব্যবহারে আপনার নখ শক্ত করতে পারবেন।

ভিটামিন ই, অলিভ অয়েল দিয়ে নখ শক্ত করা যায় এটি আপনাদের অনেকের কাছে সহজ ব্যাপার কারণ এখন প্রত্যেকে রূপচর্চা হোক বা চুলের ক্ষেত্রে ভিটামিন ই ক্যাপসুল অনেকেই ব্যবহার করে থাকেন। এই ভিটামিন ই ক্যাপসুল কেটে নিয়ে ভিতরে যে তরল পদার্থ থাকে সেটা নখের ওপর লাগিয়ে রাখলে নষ্ট হয়ে যায় বন্ধ হয়।

সৈন্ধিক লবণ বা অনেকেই চলতি কথায় সিন্দুক লবণ নামে চিনে থাকে আপনার নখ তাড়াতাড়ি মজবুত করতে সাহায্য করে এই সিন্দুক লবণ দুই থেকে তিন ফোঁটা পাতিলেবুর রস ও এই লবণ এক বাটি জলে মিশিয়ে সেই জলের মধ্যে আপনার নাক ডুবিয়ে রাখুন কিছুক্ষণ ধরে এতে নখ মজবুত হবে।

একটু তেই আপনার নখ ভেঙে যাচ্ছে আপনার নখ ঠুনকো এই নখ শক্ত করার জন্য আ্যপল সাইডার ভিনিগার আপনার নখের উপর ব্যবহার করতে পারেন। পটাশিয়াম ম্যাগনেশিয়াম ক্যালসিয়াম এগুলি অ্যাপল সাইডার ভিনিগার এর মধ্যে থাকে এগুলি নখের যেকোনো সংক্রমণ কমিয়ে দিয়ে নখ কে শক্ত করতে সাহায্য করে। তবে এটা অবশ্যই পড়ে মাথায় রাখবেন এই অ্যাপল সাইডার ভিনিগার ডাইরেক্ট আপনার নখের ওপর ব্যবহার করবেন না একটি পাত্রের মধ্যে জল নিয়ে তারমধ্যে অ্যাপেল সাইডার ভিনিগার একটু মিশিয়ে নিয়ে তার মধ্যে আপনার মুখটা ডুবিয়ে রাখুন কিছুক্ষণ তাতে আপনার নখ শক্ত হয়।

নিজেকে আরও বেশি সুন্দর করে তুলুন নিজের মত করে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন