আমদানি হতে পারে ইলিশের! বাঙালীর পাতে পড়বে ইলিশ

0
Hilsha will come in the market very soon
খুব তাড়াতাড়ি আসবে ইলিশ

হাজার সংবাদ ডেস্ক: বাজারে অল্প বিস্তর ইলিশের দেখা। ছোটো ছোটো সমস্ত বাজারে পাওয়া যাচ্ছে ইলিশ। তবে তা মধ্যবিত্তদের জন্য নই। অনেক দামে বিক্রি হছে সেই ইলিশ। বীশ কিছু দিন আগে সংশয় ছিল ট্রলার মালিকদের আদৌ কতটা আমদানি হবে এবছর ইলিশের। তবে সব চিন্তার মুশকিলাশান ঘটবে এবার। পরিবেশ অনুকূল থাকায় এবছর প্রথম দিঘাতে মিলেছে অনেক ইলিশ।

বহু ট্রলারদার জানিয়েছে পরিবেশ অনুকূল থাকায় এ বছর ইলিশ মিলবে। তবে শুধু দীঘা সমুদ্রে নয় ডায়মন্ডহারবার থেকে শুরু করে সমস্ত অনুকূলবর্তী এলাকাতে মিলবে ইলিশ। আমদানি বাড়তে পারে এবছর। বাঙ্গালীর মুখে হাসি ফুটাতে পারবে তারা। তাছাড়া আরো অনেকে জানিয়েছে যে পরিবেশ অনুকূল আর তাছাড়া এবছর নদীতে জাল দিতে পারেনি বহু ট্রলার। লকডাউন থাকা বহু দিন বন্ধ ছিল মাছ ধরা। তাই এবছর তুলনামূলকভাবে সাইজে অনেক বড় মাপের ইলিশ বাজারে আসছে। যদিও এখন একটু দাম চড়া কিন্তু আবহাওয়া এতটাই অনুকূল যে খুব তাড়াতাড়ি অনেক বড় ইলিশ বাজারে ঢুকবে। ছোট থেকে বড় সমস্ত ইলিশ অনেক সস্তা দামে পাওয়া যাবে তারা জানিয়েছে।

বাঙালি মধ্যবিত্ত পরিবার যারা ইলিশ মাছ কিনতে পারছে না এখন, সেই সমস্ত পরিবারের পাতে খুব তাড়াতাড়ি খুব শীঘ্রই আসবে ইলিশ। যেসমস্ত ট্রলার বেড়িয়েছিল মাঝ নদিতে তাদের মধ্যে সবেমাত্র ফিরেছে দুটো ট্রলার। তাতেই মাছের যা আশঙ্কা মিলছে বেশকিছুদিনের মধ্যে বাজারে ইলিশ আনতে সক্ষম হবে, জানা গিয়েছে দীঘাযর প্রত্যেকটা আড়তদারের কথা অনুযায়ী। বিভিন্ন ব্যবসায়ীর হাতে তুলে দেবে সেই মাছ এবং বাড়ি বাড়ি পৌঁছাবে বাঙালি রুপালি ইলিশ। যদিও এখন যা দাম সবার পক্ষে তা কেনা সম্ভব নয়। তবে খুব তাড়াতাড়ি এইভাবে যদি পরিবেশ অনুকূল থাকে তাহলে দাম কমবে ইলিশের। সবাই-এর আয়ত্তে আসবে বাঙালির অতি প্রিয় ইলিশ মাছ।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন