তেজপাতা দিয়ে দাঁত মাজুন ঝকঝক করবে আপনার দাঁত! আরও অনেক কাজে ব্যবহার করা হয় তেজপাতা জানেন আপনি

0
health benefits of bay leaf
তেজপাতা কি কাজে লাগে জানেন কত উপকারে লাগে

হাজার সংবাদ ডেস্ক: তেজপাতা দিয়ে চুল ও ত্বকের সমস্যা দূর করুন ঘরোয়া উপায়ে। এবার খুব ছোট কিছু উপকরনে নিজেকে সুন্দর করে তুনুন বাড়িতে বসে। আপনাকে একটু সতর্ক হতে হবে তার জন্য কিভাবে আপনি নিজেকে সুন্দর করে তুল্বেন কিভাবে আর অনেক বেশি সুন্দর হয়ে উঠবেন? সব টা আপনাকে ঠিক করতে হবে তাই আর বাইরের কোন কিছু নয় বা বাইরের কোন প্রোডাক্ট নয় সুন্দর থাকুন আপনার তৈরি বাড়ির কিছু উপকরনে।

প্রত্যেক বাড়িতে রান্নাঘরে মসলা হিসেবে বা ফোরন হিসেবে কাজে লাগানো হয় তাতে খাবারের স্বাদ ও একটা তৈরি হয় কিন্তু খাবার সময় এই তেজপাতা সবাই ফেলে দেয়। তাই শুধু রান্নাতে নয় শরীরচর্চা হিসেবেও তেজপাতার প্রচুর গুন আছে।

যাদের মুখে ব্রোনো হয়ে থাকে এই ব্রণের সমস্যা সারাতে তেজপাতা প্রচুর ভাবে কাজ করে। কয়েকটা তেজপাতা নিয়ে কিছুটা জলের সঙ্গে মিশিয়ে ফুটিয়ে নিন সেই জল ঠান্ডা হয়ে গেলে ছেঁকে নিয়ে সেই জলে আপনার মুখ ধুয়ে নিন। ব্রণের সমস্যা আস্তে আস্তে কমে যাবে নিয়মিত এরকমভাবে তেজপাতা জলে মুখ ধুলে।

কি সমস্যা থেকে সমাধান করে এই তেজপাতা কিছু তেজপাতা ভালো করে শুকিয়ে গুড়ো করে তার সঙ্গে খানিকটা টকদই মিশিয়ে চুলে ব্যবহার করুন বিশেষ করে মাথার ত্বকের উপর তারপর শ্যাম্পু করে ধুয়ে নিন কিছুক্ষণ মাথায় এই পেস্ট টি থাকার পরে।

কিছুটা তেজপাতা সিদ্ধ করে নিয়ে সেই জলটা শ্যাম্পু করার পরে আপনার চুল ধুয়ে নিন ওই জল দিয়ে কন্ডিশনার হিসেবে আপনার চুলের উপর কাজ করবে এই তেজপাতা ফোটানো জল।

তেজপাতা গুড়ো করে নিয়ে সেই গুঁড়ো দিয়ে নিয়মিত দাঁতে ব্রাশ করলে দাঁত সাদা হয়।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন