চুল পড়া বন্ধ করতে মোক্ষম ওষুধ পেয়ারা পাতা! জেনে নিন বিস্তারিত

0
guava leaves benefits for hair fall
পেয়ারা পাতায় বন্ধ করবে আপনার চুল পড়া

হাজার সংবাদ ডেস্ক: চুল পড়ে যাওয়া সমস্যায় জাদুকরী পেয়ারা পাতা। নানা কারণের জন্য এখন প্রত্যেক ব্যক্তির প্রচুর পরিমাণে চুল পড়ে যাচ্ছে। পুষ্টিকর খাবার অভাবে হতে পারে এই চুল পড়ার সমস্যা মানসিক দুশ্চিন্তা তে চুল পড়ে। আবার দিনের-পর-দিন চুলের গোড়া যদি দুর্বল হয়ে থাকে তার জন্য হতে পারে চুলপড়া। এইজন্য বর্ষাকালে দেখবেন বেশি চুল পড়ছে। আর তার সঙ্গে এখন করোনা ভাইরাস যুক্ত হয়েছে। কারণে চুল পড়ে থাকছে। এইসব সমস্যা থেকে রক্ষা করবে কয়েকটা পেয়ারা পাতা।

পেয়ারা পাতার শিরাম বানিয়ে আপনি আপনার ঘন চুল ফিরে পেতে পারেন। সিরাম বানানোর পদ্ধতি জেনে নিন।
জলের মধ্যে পেয়ারা পাতা দিয়ে কিছুক্ষণের জন্য ফুটিয়ে নিন। 15 থেকে 20 মিনিট ফুঁটিয়ে নেওয়ার পর ওই জলটাকে নরমাল টেম্পারেচার এ রেখে ঠান্ডা করে নিন । আপনার চুলে প্রয়োগ করার জন্য তৈরি এই সিরাম।

মনে রাখবেন এই সিরাম চুলে ব্যবহার করার আগে আপনার চুলে কোন রকম তেল ব্যবহার করবেন না তাতে এই পেয়ারা পাতার শিরাম কাজে লাগবে না। এই সিরাম চুলে লাগিয়ে মিনিট দশেক হালকা হাতে মেসেজ করুন। যদি আপনি রাতের বেলা এটি চুলে ব্যবহার করেন খুব ভালো হয় তা নাহলে সকালবেলা স্নানের এক ঘন্টা আগে এটা মেখে রাখুন। তারপর উষ্ণ গরম জল দিয়ে শ্যাম্পু করে আপনার চুল টাকে পরিষ্কার করে দিন। এরকম ভাবে সপ্তাহে অন্তত দুই থেকে তিন বার ব্যবহার করতে পারেন। এভাবে মাস খানেক ব্যবহার করার পর দেখবেন নিজেই উপকৃত পেয়েছেন। চুল পড়া বন্ধ হওয়ার সঙ্গে সঙ্গে নতুন চুল গজাতেও সাহায্য করে তার সঙ্গে সঙ্গে চুল পেকে যাওয়া থেকে রক্ষা করে থাকে এই পেয়ারা পাতা সিরাম।

আর এই সিরাম ব্যবহার করার সঙ্গে সঙ্গে অবশ্যই নিজের খাবারের দিকে খেয়াল রাখবেন। পুষ্টিকর খাবার খাওয়ার চেষ্টা করবেন। সফট ড্রিংকস বা ফাস্টফুড খাবার থেকে এড়িয়ে চলার চেষ্টা করবেন এতে চুল পড়ার সমস্যা বেশি হয়।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন