এক বছরের জন্য ওয়ার্ক ফ্রম হোম কাজের নির্দেশ Google

0
Google ordered 1 year work from home for employees
এক বছর বাড়িতে বসেই কাজের সুযোগ

হাজার সংবাদ ডেস্ক: বর্তমান সময়ে যে দিন চলছে তার ভিত্তিতে এই কথা বলা যায় যে সমস্ত কোম্পানি এখন ওয়ার্ক ফ্রম হোম ফেসিলিটি চালু করেছে তবে সেই ফেসিলিটি কতদিন চলবে তা নিয়ে প্রত্যেক কর্মচারী যথেষ্ট চিন্তিত। ওয়ার্ক ফ্রম হোম পরিষেবা এবার গুগলেও। গুগোল সিইও সুন্দর পিচাই জানিয়েছেন যে আগামী বছর পর্যন্ত থাকবে ওয়াক ফ্রম হোম ফেসিলিটি অর্থাৎ যে সমস্ত গুগোল কর্মচারীরা রয়েছে তাদের জন্য বাড়ি থেকে কাজ করার সুযোগ রাখবে বলে দাবি জানিয়েছেন তিনি।

তারা সবাই সুযোগ পাবে বাড়ি থেকে কাজ করার। এখনো এক বছর পর্যন্ত অর্থাৎ জুন মাসের 30 তারিখ পর্যন্ত বাড়ী থেকে কাজ করার সুযোগ পাবে গুগল কর্মচারীরা। দেশের অবস্থা ভয়াবহ হয়ে উঠছে এই মরণ ভাইরাসের জন্য যাতে কোনোভাবেই এই মুহূর্তে কোন অফিস কাচারি খোলা সম্ভব নয়। আবার বেশকিছু রাজ্যে চলছে করা লকডাউন আবার কোথাও কোথাও দু-একদিনের লকডাউন তাই সেই মতো চলতে গেলে অনেক বিধি মানা উচিত। এবার সমস্ত কোম্পানি থেকে এবং সমস্ত বড় বড় সংস্থা থেকে জানিয়ে দেওয়া হয়েছে ওয়াক ফ্রম হোম ফেসিলিটি চলবে ডিসেম্বর কোথাও জানুয়ারি আবার কেউবা জুনের 30 তারিখ পর্যন্ত।

আরও পড়ুনঃ দিদি নং-১ এর দিদি কি অসুস্থ? জানালেন তিনি নিজে মুখে

গুগল সমস্ত কর্মচারীদের জন্য 30 তারিখ পর্যন্ত করার সুযোগ পাবে। এছাড়াও বহু কর্মচারী রয়েছে কলকাতায় গুগোল সংস্থার অনেক কর্মচারী রয়েছে তারা এই সুযোগ পাবে বলে জানিয়েছে সুন্দর পিচাই। শুধু গুগোল নয় বেশ কয়েকদিন আগে থেকে অ্যামাজন এর জন্য এই পরিষেবা চালু ছিল। অ্যামাজন যথেষ্ট বড় একটি কোম্পানি যে কোম্পানির এই রকম নিয়ম চালু থাকলেও তবে খুব বেশি দিন তা ছিল না। তবে তারা এখন সেই সময় বাড়িয়ে ২০২১ এর জানুয়ারি মাস পর্যন্ত এই সময় বৃদ্ধি করেছে। তবে যদি সম্ভাবনা বাড়ে তাহলে আরও সময় বৃদ্ধি হতে পারে গুগোল সিইওর দাবি। বাড়িতে বসেই প্ল্যানিং করুক কর্মচারীরা। সমস্ত ফিউচার প্লান তাদের করতে হবে এভাবেই। তাই অফিসে না এসে বাড়িতে কাজ করে যে টুকু সময় পাবে তার জন্য তারা নিজেদের ফিউচার প্লান করতে পারে। এর জন্য সময় পাবে তারা সেই সময় কাজে লাগাক দাবি করেছে সুন্দর পিচাই।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন