হাজার আপত্তি আর যুদ্ধর পর অবশেষে সারা হচ্ছে কামালগাজি রাস্তা!

0
garia kamalgazi road reconstructing
রাস্তা সারা হচ্ছে কামালগাজি

হাজার সংবাদ ডেস্ক: অবশেষে জনসাধারনের যুদ্ধে রাস্তার কাজ শুরু হয়েছে কামালগাছিতে। বেশ কয়েকদিন ধরে মানুষের বিক্ষোভ রাস্তার ওপরে। বহুদিন ধরে খারাপ রাস্তায় চলতে হচ্ছে মানুষদের। বাইপাস রুটের সাথে যেখানে হাই রোডে মিলিত হয়েছে এই রাস্তা সেখানে রাস্তা সরানো হচ্ছে না। কেন কমিশনার এর উপর বারবার কটাক্ষে প্রশ্ন করে তুলে ধরেছে। বিভিন্ন জনসাধারণ এবং সেখানকার বসবাসকারী মানুষ বারবার জানিয়েছে যে সেই রাস্তার জন্য অসুবিধায় পড়তে হচ্ছে রাস্তা সরু এবং তার সাথে সাথে সেই রাস্তায় অনেক সমস্যা এবং দক্ষিণ কলকাতা ও দক্ষিণ 24 পরগনার বহু মানুষ কলকাতায় সংযুক্ত হয় এই রাস্তা দিয়ে আর সেখানে রাস্তা এতটাই খারাপ যেখানে মানুষের বিক্ষোভ একের পর এক দেখে গেছে বহুদিন ধরে।

অবশেষে যন্ত্রণা শেষ হতে চলেছে মানুষের। রাস্তার কাজ শুরু হয়েছে এবং হয়তো রাস্তা হতে সময় লাগবে তার কারণ সেখানে যে পাশ দিয়ে বয়ে গেছে সেইখানে অনেক বেশি সমস্যা আর সেই খালের ওপর ব্রিজ বানিয়ে রাস্তা করতে এবং চওড়া করতে একটু সময় লাগবে। তবে কাজ শুরু হয়েছে তা নিয়ে সাধারন মানুষ যথেষ্ট নিশ্চিন্ত এবং সেখানকার মানুষ জানিয়েছে তারা তাতে যথেষ্ট খুশি এবারে আর রাস্তায় জ্যাম তা হয়তো এতটা হবে না আগে যেখানে রাস্তায় একবার জ্যামে পড়লে প্রায় এক থেকে দেড় ঘন্টা এমনও হয়েছে চার ঘন্টা চলে গেছে কেউ গন্তব্যে পৌঁছাতে পারেননি। তবে এবার বোধহয় তার শুরু হয়েছে কামালগাছিতেও এই রাস্তার কাজ শুরু হয়েছে শেষ হবে হয়তো খুব তাড়াতাড়ি তবে অত্যাধুনিক পদ্ধতির মাধ্যমে করা হচ্ছে এই রাস্তা। সাধারণভাবে এই রাস্তা কোনভাবেই ভেঙেচুরে না যায় এবং সাধারণ মানুষ তাদের সাধারন নিত্যদিনের সামান্য সুযোগ-সুবিধা মেটাতে পারে।

বেশ কিছুদিন আগে সাধারণ মানুষ জানিয়েছিল যে এই রাস্তার জন্য তারা যথেষ্ট অসুবিধার মধ্যে পড়তে হয়। কখনো কোনো রোগী এম্বুলেন্স এর মধ্যে থেকে বহুক্ষণ জ্যামে পড়ে থেকে যায় একটা এম্বুলেন্স পাস হওয়ার পর্যন্ত রাস্তা থাকে না আর কলকাতার রাস্তায় জ্যাম আর কামালগাজি রাস্তা মানে এই রকম কথা। অনেকে জানিয়েছিল সেখানে বহুবার এমনও হয়েছে অনেক অ্যাম্বুলেন্স আটকে থেকে যে চার ঘন্টার বেশি তাই সেই রাস্তা বাড়ানো নিয়ে বারবার প্রশ্ন করেছিল তারা এবং তারা জানিয়েছিল যে রাস্তা যতদিন না হবে ততদিন কোন ভাবে এই সমস্যার সমাধান হবে না।

তবে এবার মাথায় সমস্যা সমাধানের একটা রাস্তা বেরিয়েছে এত প্রতিবাদ মানুষের এত বিক্ষোভ সবকিছু মিলিয়ে অবশেষে রাস্তার কাজ শুরু হয়েছে। তা নিয়ে আজকের সম্প্রতি কিছু সংবাদমাধ্যমে এখানকার বাসিন্দারা জানিয়েছে তারা যথেষ্ট খুশি এবং এবার থেকে এই সমস্যার মধ্যে পড়তে হবে না আর সাধারন মানুষকে তা নিয়েও তারা বারবার করে জানিয়েছে যে অবশ্যই এই কাজ ভালো হয়েছে এবং এত তাড়াতাড়ি কাজ শুরু হবে তারা কেউ ভাবতে পারেনি। এই কাজ শুরু হয় তারা যথেষ্ট খুশি তবে সাধারন মানুষের জন্য অবশ্যই এই রাস্তা অনেক বেশি কাজে দেবে। কারণ দক্ষিণ 24 পরগনা দক্ষিণ ও কলকাতার মানুষ যাতায়াত করে। এই রাস্তার উপর দিয়ে যেতে গেলে বা সল্টলেক যেতে গেলে সেখানে বিভিন্ন মানুষের সমস্যা হতো এখন আর তা হবে না। তবে এবার অপেক্ষা শুধু মাত্র রাস্তা শেষ হবার জন্য। খাল পাশে থাকার জন্য রাস্তার হয়তো একটু দেরি হবে তবে অত্যাধুনিক পদ্ধতিতে তৈরি হচ্ছে রাস্তা যাতে খুব তাড়াতাড়ি নষ্ট না হয়।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন