পাবজি সহ ১১৮ চিনা অ্যাপ ব্যান হল ভারতে!

0
Gaming app pubg banned in India
PUBG

হাজার সংবাদ ডেস্ক: ভারতের তরফ থেকে আবারো চীনের ওপর করা হলো ডিজিটাল স্ট্রাইক এবারেও ভারত আরো একবার ডিজিটাল স্ট্রাইক করেছে চীনের জন্য। চীনের সাথে আরো বেশকিছু অ্যাপ বিনষ্ট করেছে ভারত। চীনের সমস্ত অ্যাপ বাতিল করেছে ভারত থেকে এর মধ্যে বিশেষত রয়েছে পাবজি গেমিং অ্যাপ অর্থাৎ এই গেমিং অ্যাপ এবার থেকে বন্ধ আর চলবে না ভারতে। এই গেমিং অ্যাপ তার সাথে ১১৮ টি চিনা অ্যাপ ব্যান করেছে ভারত সরকার।

গালোয়ান উপত্যকায় সংঘর্ষের ফলে ভারতে প্রথমে ৫৯ টি চিনা অ্যাপ বাতিল করা হয়েছিল এবং তারপরে আরো একবার প্যাংগং লেক এর কাছে আবারও সংঘর্ষের সূত্রপাত দেখে ৪৯ টি চিনা অ্যাপ বাতিল করা হয়। যদিও সেই চিনা অ্যাপ বাতিল করার জন্য বারবার বলা হয়েছিল নিরাপত্তা বজায় রাখার জন্য। ভারতের নিরাপত্তা নষ্ট হচ্ছে এই সমস্ত চিনা অ্যাপের জন্য। তাই বন্ধ করা হচ্ছে এই সমস্ত চিনা অ্যাপ। আর এবারও ১১৮ টি অ্যাপ সহ পাবজি গেমিং অ্যাপ বন্ধ করার মূলে রয়েছে নিরাপত্তা বজায় রাখা।

অন্য বারের মত এবারও নিরাপত্তা বজায় রাখতে গিয়ে চিনের সাথে কোন ভাব রইলনা ভারতের। এর আগে বার বার জানিয়েছিল ভারতের এই কাজে খুব উদ্বিগ্ন চিন। চিন সরকার যথেষ্ট চিন্তাই আছে। তাই এবারের এই অ্যাপ বাতিলে খুব ক্ষুব্ধ চিন সরকার। ভারতের হাতে পাবজি গেমিং অ্যাপের প্রচুর কাস্টমার রয়েছে তাই খুব বড়ো একটা ক্ষতি চিনের জন্য। তৃতীয় বার আবার পাংগং লেকে লাল ফৌজির হানা তে এই সিধান্ত নিয়েছে ভারত সরকার।

বিখ্যাত চিনা অ্যাপ বন্ধ হল ভারতে। এই ইয়ং জেনারেশনের জন্য খুব বাস্ত তম একটা অ্যাপ ছিল জা দিয়ে চিন ইঙ্কাম করত এবার আর তা হবে। এই গেমে উপর নেসাই পরে অ্যাডিক্টেত হয়ে পরেছিল ভারতীয়রা। তবে নিরাপত্তা জন্য এই নিয়ম খুব ভাল কাজ দেবে। সুধু ভারত নই সব দেশের সাথে চিনের ডিজিটাল অবস্থা খারাপ হয়ে পড়ছে। একেরপর এক চিন তাঁর মত করে কাজ চালানর তাঁর ফাঁদে আর অন্য দেশ যেতে চাইনা তাই ভারতের মত আমেরিকাও বেশ কিছু অ্যাপ ব্যান করেছে। শুধু দেশের নিরাপত্তার জন্য।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন