কোলকাতা থেকে ছয়টি রাজ্যে বিমান পরিষেবা চালু হয়েছে বহুদিন পর!

0
Flights have been launched from Kolkata to 6 states
বিমান পরিষেবা

হাজার সংবাদ ডেস্ক: বহুদিন পর কলকাতা থেকে অন্য রাজ্যে বিমান পরিষেবা চালু হয়েছে। কতদিন তা অব্যাহত থাকবে তা যদিও তা এখনো স্পষ্ট নয়। শুধুমাত্র এ রাজ্যের মানুষ অন্য রাজ্যে যেতে পারবে কিন্তু সেখান থেকে আসতে পারবেনা কোন মানুষেরা। এখন কলকাতার বিমান পরিষেবা এভাবেই চলবে 6 টি রাজ্যে। বন্ধ ছিল বিমান পরিষেবা। এবার রাজ্য বিমান পরিষেবা চালু করেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করণা পরিস্থিতিতে অবস্থা একটু স্বাভাবিক হয়েছে।

তবে এই মুহূর্তে অন্য রাজ্যে বিমান পরিষেবা বন্ধ ছিল তার কারণ সেখানে করোনা সংক্রমণ তখন ঊর্ধ্বে। তাই বন্ধ করা হয়েছিল সেই 6 টি রাজ্যের বিমান পরিষেবা তবে এখন চালু করা হলেও সেই সমস্ত বিমান পরিষেবা চলবে বেশ কিছুদিন পরে আবার দুই রকম বিমান পরিষেবা চালু করতে পারে। এখন শুধুমাত্র আউটগোয়িং পরিষেবা চালু করেছে বিমানে অর্থাৎ এ রাজ্য থেকে অন্য রাজ্যে যেতে পারবে মানুষ তবে অন্য রাজ্য থেকে আসতে পারবে না কোন মানুষ এই রাজ্যে। এইরকম নামই চালু হয়েছে কলকাতা বিমানবন্দর থেকে সেই 6 টি রাজ্যের নিষেধাজ্ঞা।

তবে নিষেধাজ্ঞা পুরোপুরি তোলা হয়েছে বলে মনে হচ্ছে না কারণ সেখানকার যখন ইনকামিং পরিষেবা চালু হবে তখনই দু দিকে সামঞ্জস্য বজায় রেখে মানুষ যাতায়াত করতে পারবে। এখন শুধুমাত্র এই রাজ্য থেকে সেই রাজ্যের লোক যেতে পারবে কিন্তু সেখানকার কোন মানুষ আসতে পারবে না। সেই 6 টি রাজ্যের মধ্যে রয়েছে পুনে চেন্নাই আমেদাবাদ নাগপুর আন্দামান নিকোবর এইরকম বেশ কয়েকটি রাজ্য।

কলকাতা করোনা পরিস্থিতি এখন এই করোনা পরিস্থিতি সামলানর যথেষ্ট কঠিন হয়ে উঠছে। তাই অন্য রাজ্য থেকে কোনোভাবেই এই রাজ্যে মানুষ বাড়ানো সম্ভব নয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ততক্ষণ অন্য রাজ্য থেকে এই রাজ্যে কোন মানুষ আনা সম্ভব নয় বলে এই চিন্তা নেওয়া হয়েছে। তবে বিমান পরিষেবা বন্ধ থাকায় সমস্যায় পড়ছে বিভিন্ন মানুষ। কলকাতা যাওয়ার জন্য তাদের কোনো সমস্যা নেই কিন্তু সমস্যা রয়েছে কলকাতাতে। কারণ কলকাতার করোনা পরিস্থিতি এখন রাজ্যের মধ্যে কলকাতাতে আক্রান্তের হার তাই এই নিয়ম করা হয়েছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন