আবারও মানুষের পাসে দাড়াতে উদ্যোগী অমিতাভ বচ্চন! পোল্যান্ড থেকে ৫০ টি অক্সিজেন কনসেনট্রেটর আনছেন তিনি

0
fifty oxygen concentrator sonsor by amitabh bachchaan
অক্সিজেন ঘাটতির সমস্যা মিটবে এবার

হাজার সংবাদ ডেস্ক: এর আগেও তিনি বহুবার মানুষের পাশে দাঁড়িয়েছে বহুবার। মানুষের সহায়তা করেছে বিপদের দিনে মানুষের কাঁধে থেকে হাত তুলে নেননি এই অভিনেতা ।তিনি এর আগেও করণোনায় আক্রান্ত হয়েছে এবং এর আগেও তিনি এক মরণ রোগ থেকে বেচে এসেছে তার জন্য বিভিন্ন জায়গায় যজ্ঞ হয়েছে তার আরোগ্য কামনায় আর এবার তিনি সুস্থ হয়ে করণা জন্য সক্রিয় ভূমিকা নিয়ে এগিয়ে আসতে চাইছেন অমিতাভ বচ্চন।

বিভিন্ন রকম ভাবে তিনি ফিরে এসেছেন মানুষের পাশে। মানুষের কাধের উপর হাত রাখতে আর এবার তিনি এই করণা পরিস্থিতিতে অক্সিজেন ঘাটতি ব্যাপারে সক্রিয় ভূমিকা নিয়ে এগিয়ে যেতে সহায়তা করছেন এই অভিনেতা। পোল্যান্ড থেকে ৫০ টি কনসেনট্রেটর আনতে উদ্যোগী হয়েছেন তিনি এবং মানুষের পাশে দাঁড়াতে সহায়তা করছে। এখন প্রত্যেক হাসপাতাল নার্সিং হোমে অক্সিজেনের ঘাটতি আর এই ঘাটতি জন্যই তিনি পোল্যান্ড থেকে এই ব্যবস্থা জন্য উদ্যোগী হয়েছেন। সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য এই কাজে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন।

তবে পোল্যান্ড কনসালের থেকে তিনি ব্যক্তিগতভাবে ব্যবহারের জন্য একটি কনসেনট্রেটর ব্যবহার করার অনুমতি পেয়েছিলেন কিন্তু তিনি তা নারাজ হয়ে তিনি সব মানুষের জন্য সব মানুষের পাশে দাঁড়ানোর জন্য সেই কনসালকে জানান যে তিনি এই কাজ করতে চান এবং সেই পোল্যান্ড কনসাল খজ দেই পোল্যান্ডের এক ম্যানুফ্যাকচারিং কোম্পানি যেখানে অক্সিজেন কনসেনট্রেটর তৈরির কাজ চলছে। সেখানে তৈরি হচ্ছে সেখান থেকেই তিনি ৫০ টি ব্যবস্থা করেছেন আপাতত সেই কাজ অনেকটাই এগিয়েছে। আর কুড়িটি ভেন্টিলেটরের ব্যবস্থার হয়েছে তার ১০ টি পৌঁছেছে মুম্বাই ম্যুনিসিপ্যালিটির হাতে ।দশটি এখনো পর্যন্ত এসেছে। বিভিন্ন নার্সিংহোমে দেওয়ার জন্য আপাতত নার্সিংহোমে দেওয়া হয়েছে এবং আরও দশটি খুব শীঘ্রই আসছে চলেছে আসতে চলেছে।

এই অক্সিজেন ঘাটতির জন্য তিনি নিজের কথা না ভেবে, ভেবেছেন বহু মানুষের কথা সেই টাকা স্পন্সর করছেন তিনি নিজেই এবং মানুষের পাশে দাঁড়াতে মানুষকে আরো সহায়তা করতে এই কাজ তিনি করতে চান। এই 50 টি কনসেনট্রেটর দিয়ে যে কাজ হবে সেই কাজের জন্য হয়তো নিজের মনের মধ্যে অনেক বেশি উদ্বেগ প্রকাশ করেছে। সাধারণ মানুষকে বাঁচানোর জন্য আর সেই জন্যই তিনি এই কনসেনট্রেটর বিভিন্ন নার্সিংহোম হাসপাতালে দেওয়া যায় এবং সেখানে অক্সিজেন ঘাটতি কমানো যায় তার ব্যবস্থা করছেন খুব তাড়াতাড়ি। সেখানে প্রায় টাকা-পয়সার লেনদেন অনেকটাই শেষ তাই পোল্যান্ড থেকে খুব শীঘ্রই ভারতে আসতে চলেছে 50 টি কনসেনট্রেটর। এবার থেকে বেশকিছু হাসপাতাল নার্সিং হোমে কমবে অক্সিজেনের ঘাটতি যেখানে মানুষ অক্সিজেন ঘাটতি জন্য আর মৃত্যুবরণ করতে হবেনা। অক্সিজেন ঘাটতি জন্য মানুষকে আর ছটফট করে মরতে হবেনা তার পাশে দাঁড়াতে এসেছেন এই বিগবস অভিনেতা অমিতাভ বচ্চন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন