করোনা উপসর্গ নষ্ট করবে সিপ্লা-হেটেরো কোম্পানির এই মেডিসিন

0
Favivir tablets came on the market to relieve corona symptoms
করোনা উপসর্গ দেখা দিলে মক্ষম ওষুধ এটি

হাজার সংবাদ ডেস্ক: করোনা প্রকোপ দেখা দেওয়া থেকে শুরু করে এখনো পর্যন্ত বিভিন্ন বিশ্ববিদ্যালয় অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় কনভেকশন তৈরীর কাজ চলছে এছাড়াও বিভিন্ন দেশের ল্যাবরেটরীতে চলছে কনভেকশন তৈরীর পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে আবার কোথাও দ্বিতীয় ট্রেন চলছে।কতদিন করানোর রেকসিন বাজারে আসতে পারে তা নির্দিষ্ট করে কেউই বলতে পারছে না কেউ বলছে এক বছর আবার কেউ বলছে ছয় মাস ঠিক কত দিনে করনের ভ্যাকসিন হাতে পাওয়া যাবে তা অনিশ্চিত।

এর জন্য করো না উপসর্গ দেখা দিলে তার জন্য যে সমস্ত মেডিসিন ব্যবহার করা হচ্ছিল তারমধ্যে শুধুমাত্র উপসর্গগুলো নষ্ট করা যাচ্ছিল সিপ্লা কম্পানি মেডিসিন এর আগে নাম কেরেছে করোনা মেডিসিন উপসর্গ নষ্ট করার জন্য যথেষ্ট ভালো ফল পাওয়া গিয়েছে এই সিপ্লা কম্পানি প্রথমে তৈরি হওয়া মেডিসিন। সিপ্লা কম্পানি আরো একধাপ এগিয়ে আরেকটি মেডিসিন নিয়ে এসেছে সংক্রমণের জন্য যথেষ্ট ভাল এবং এই মেডিসিন এর ফলাফল অনেক বেশি কার্যকরী হবে আগের মেডিসিনের থেকে। যদিও আগের মেডিসিনের অনেক ভালো ছিল কিন্তু এবারে আরো বেশি ফল আসবে বলে আশা করছে বিখ্যাত হেটেরো কোম্পানি।

করোনার এই নতুন ওষুধটি হলো ফেভিভির 200 এমজি বা ফেভিপিরাভির 200 এমজি সিপলা কোম্পানির এই ওষুধটি। যা করোনার হালকা উপসর্গ দেখা দিলে এই ওষুধ কাজে দেবে।এই হেটেরো দেশের সবথেকে বড় ফার্মাসিউটিক্যাল কোম্পানি। ড্রাগ কন্ট্রোল জেনারেল অফ ইন্ডিয়া থেকে হেটেরো কোম্পানির মেডিসিন তৈরি করার জন্য অনুমতি পেয়েছে এবং বাজারে মার্কেটিং করার সুযোগ পেয়েছে। কারণ এই কোম্পানি এন্টিরেট্রোভাইরাল ড্রাগ তৈরীর কাজে জন্য যথেষ্ট উল্লেখযোগ্য এই কোম্পানি তাই এই কোম্পানি অনুমোদন পেয়েছে করো না জন্য মেডিসিন তৈরি করার।

এই কোম্পানি নিজের দায়িত্বে ডিসট্রিবিউশন এবং মার্কেটিং করে প্রত্যেক দোকানে পৌঁছে দেবে এই মেডিসিন এবং ডাক্তারি প্রেসক্রিপশন দেখিয়ে দোকান থেকে কিনতে পারবে এই ওষুধ। যার বাজার মূল্য 59 টাকা। বুধবার থেকে কলকাতার বিভিন্ন দোকানে অর্থাৎ কলকাতার প্রত্যেকটা দোকানে এই মেডিসিন পাওয়া যাবে বলে দাবি করেছে হেটেরো কোম্পানি। তারা নিজ দায়িত্বে প্রত্যেক দোকানে।যে সমস্ত ব্যক্তির সামান্য উপসর্গ দেখা গিয়েছে তারা ডাক্তার দেখিয়ে প্রেসক্রিপশনে লেখা থাকলে সেই ওষুধ দোকান থেকে মিলবে বলে দাবি জানিয়েছে তারা তবে যথেষ্ট কার্যকরী হবে বলেও আশা রেখেছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন