করোনাতে প্রান দিলেন আরও এক সাহিত্যিক আনিস দেব! রক্তে প্লাজমার ঘাটতি

0
famous poet anish dev passed away
চিরবিদায় জানালেন সাহিত্যিক অনিশ দেব

হাজার সংবাদ ডেস্ক: প্রয়াত হলেন কল্পবিজ্ঞান বিষয়ক সাহিত্যিক অনীশ দেব। করোণা আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন কলকাতার এক বেসরকারি হাসপাতালে সেখানেই তার চিকিৎসা চলছিল এবং কয়েকদিন যাবত শারীরিক অসুস্থতার পরে পরীক্ষা করা হয় সেখানেই পজেটিভ রিপোর্ট আসে। তার পর আসেন এই বেসরকারি হাসপাতালে।

আইসিইউতে ভর্তি ছিলেন তিনি এবং তার সাথে সাথে তার রক্তকণিকা অর্থাৎ এবি পজেটিভ রক্তে প্লাজমার ঘাটতি ঘটে তার জন্য নেটদুনিয়ায় সমস্ত জায়গায় বিজ্ঞপ্তি জারি করা হয় এবং তার ঘণ্টাখানেকের মধ্যেই রক্ত পাওয়া গেলেও তিনি ততক্ষণে এক্সপায়ার করে যান।

প্রখ্যাত সাহিত্যিক কে হারিয়ে প্রত্যেকের চোখের কোনায় জল তিনি শুধুমাত্র একজন সাহিত্যিক ছিলেন এমনটা নয় তিনি তার জীবন শুরু করেন পদার্থবিজ্ঞানের একজন লেকচারার হিসেবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের। তার জীবন এই পর্যায়ে শুরু হলেও কোথাও থেমে থাকেনি তার কলম প্রত্যেকটা অধ্যায় তিনি বিভিন্ন রকম ভাবে গল্প উপন্যাস, ভুতের গল্প। হাস্যকৌতুক কোনও কিছু আটকে থাকেনি এবং তার প্রত্যেকটা মানুষের মন ছুঁয়ে গেছে এবং তার গল্প আজ অনেক বিখ্যাত বেঁচে থাকবে হয়তো তিনি কাগজে বই এবং বিভিন্ন গল্প নাটক সাহিত্যিক সবকিছুর মাধ্যমে। কিন্তু মানুষটা যে আর নেই নতুন নতুন গল্প নিয়ে ফিরে আসবেনা আর তিনি কখনো।

করোনা আমাদের জীবন থেকে কেড়ে নিয়েছে বহু সুন্দর নিষ্পাপ জিনিস যে জিনিস গুলো হয়তো আমরা কখনও ফিরেও পাবনা এবং আবার অনেক জিনিস রয়েছে যে জিনিস গুলো ফিরে পেলেও সেই মানুষটাকে হয়তো আমরা আর ফিরে পাবোনা। সেই মানুষটা নেই এ কথা আমরা ভাবতে পারি না। করোনা আমাদেরকে অনেক কষ্ট দিয়েছে আর আজকের এই সাহিত্যিকের মৃত্যুর প্রত্যেক মানুষের কাছে এক বড় ধাক্কা বলে মনে করা হয় এবং নেটদুনিয়ায় বহু মানুষ যারা তার গল্প পড়েছে তাদের কাছে এটা বড় একটা আঘাত তাঁর হারিয়ে যাওয়া। এবং যেখানে নেট দুনিয়ার মাধ্যমে তার জন্য রক্ত প্লাজমা চাওয়া হয়েছিল সেই রক্ত প্লাজমা এত তাড়াতাড়ি পাওয়া যাবে কেউ ভাবেনি কিন্তু ভগবানের কৃপা ছিলনা তাই তিনি এক ঘন্টা পর্যন্ত টিকে থাকতে পারলেন না। তার আগেই তিনি পরলোকগমন করলেন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন