প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখোপাধ্যায়!

0
Ex president pranab mukherjee is dead
প্রবন মুখার্জি

হাজার সংবাদ ডেস্ক: দীর্ঘদিন ধরে ভর্তি ছিলেন দিল্লি সেনা হাসপাতলে। প্রথমে বাথরুমে পড়ে গিয়ে মাথায় একটা ব্লাড জমাট বেঁধে থাকায় তার ট্রিটমেন্ট চলছিল। তারপর করোনা। যদিও করোনা সেভাবে ক্ষতি করতে পারেনি কিন্তু নিজের সরিরের বেশ কিছু সমস্যার জন্য আসতে আসতে স্বাস্থ্যের অবনতি ঘটছিলো। যথেষ্ট খারাপ অবস্থা ছিল প্রণব মুখোপাধ্যায়ের। অবসেশে শান্তির দেশে বিরাজ করেছে প্রনব মুখোপাধ্যায়।

অসুস্থ বাবা কে নিয়ে মেয়ে লিখেছিলেন যে যেমনি হক বাবা জন্য ভাগবান জা রেখেছে তা মানতে রাজি। বাবার এই কষ্ট আর নেওয়া যাচ্ছে না। ভগবান আমাকে সক্তি দিক আমি যেন সন বাধা কাটিয়ে উঠতে পারি। যদিও মাঝে মাঝে শোনা গিয়েছিল অবস্থার কিছুটা উন্নতি’ হয়েছে তবে তার পরেও আইসিইউ থেকে তিনি বাইরে আসেনি। ভেন্টিলেশনে ছিলেন বহু দিন।

প্রতিদিন ডাক্তারের সাথে কথা বলার পর জানা জাচ্ছিল যে তাঁর অবস্থার অবনতি হচ্ছে দিনে দিনে। আজ সকালের খবর অনুযায়ী জানা গিয়েছিল যে ফুসফুসের সেপ্টিক হয়ে গেছে। তাঁর জন্য আর বেশি গুরুতর অবস্থা প্রনব মুখোপাধ্যায়। তারপর আজ সন্ধ্যা বেলা প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় জানিয়েছেন যে প্রয়াত হয়েছেন প্রণব মুখোপাধ্যায়। বাবার মৃত্যু তিনি নিজে ট্যুইট করে জানিয়েছেন টুইটারে। দেশের জন্য একটা সবথেকে বড় একটি দুঃসংবাদ। চার দশক ধরে নিজের দায়িত্ব সমবেদনা দিয়ে সম্পূর্ণভাবে দায়িত্ব পালন করেছেন। নিজের কাজে এর আগে এরকম চার দশক ধরে কোনো মানুষই নিজের দায়িত্ব সম্পূর্ণ করেননি এভাবে। বহু দিন ধরে তিনি একি ভাবে নিজের দায়িত্ব প্লন করেছেন। দেশের জন্য তিনি একজন উজ্জ্বল মানুষ। তাঁর জন্য সারা দেশবাসীর খুব বড়ো এক্তা দুসংবাদ। অবশেষে 85 বছর বয়সে প্রয়াত হলেন প্রণব মুখোপাধ্যায়।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন