বহিরাগত মেধাবি পড়ুয়াদের জন্য নয়া নিয়ম ট্র্যাম্পের

0
donald trump passed a new law for meritorious people
অধিবাসনে ব্যবস্থা করলো ট্র্যাম্প

হাজার সংবাদ ডেস্ক: মেধাবী পড়ুয়াদের অধিবাসনের জন্য ব্যবস্থা করে নতুন বিল পাস করতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প। এই অধিবাসনের জন্য যথাযথ ভূমিকা পালন করা হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। খুব তাড়াতাড়ি অধিবাসনে কার্যকরী হবে বলে জানিয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি এক সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে জানিয়েছেন যে এই অধিবাসন বিল যথেষ্ট ভালো একটি কাজ করবে। দেশের জন্য খুব ভালো একটি পদক্ষেপ। এই অধিবাসন বিল যে সমস্ত ছেলে মেয়েরা আমেরিকায় পড়াশোনা করতে আসে তাদের জন্য যথাযথ সাহায্য হবে থাকবে বলে উল্লেখ রয়েছে। যারা এদেশে এসে পড়াশোনা করছে তাদের যাতে মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা বলে ঘোষণা করা হয় তার নির্দেশ দেওয়া হয়েছে। এই বিলের মাধ্যমে তারাও পাবে মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব।

এই অধিবাসন আইনে দেশের শিক্ষাগত যোগ্যতা ও পড়াশোনা মেধা বিচার করে অগ্রাধিকার দেওয়া হবে। তিনি জানিয়েছেন যে অধিবাসন বিল পাস করার পর সরকারি সমস্ত নিয়মকানুন চালু করা হয়েছে খুব তাড়াতাড়ি। তা চালু হলে খুব সুবিধা পাবে বহু মানুষ। যে সমস্ত ছাত্ররা বাইরে থেকে পড়াশোনা করতে আসে তাদের জন্য খুব ভালো কার্যকরী হবে বিলের নিয়ম। তাঁরা অনেক বেশি সুবিধা পাবে, সাথে তৈরি করতে পারবে নিজেদের নাগরিকত্ব। তাই খুব তাড়াতাড়ি আনা হচ্ছে এই সুবিধা।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন