প্রয়াত কিংবদন্তি অভিনেতা দিলিপ কুমার! শোকাহত বিনোদন দুনিয়া

0
Dilip kumar passed away today
প্রয়াত অভিনেতা দিলিপ কুমার

হাজার সংবাদ ডেস্ক: দিলীপ কুমার প্রয়াত। তার মৃত্যুর বার্ধক্য। এখন তার বয়স ৯৪। এই অভিনেতার প্রয়াণের খবর বিনোদন প্রভাব পড়েছে প্রখর ভাবে। বিনোদন দুনিয়ায় প্রভাব পড়েছে প্রখরভাবে। একটা জেনারেশনকে মানুষ হারালো। বিনোদন দুনিয়ায় একটা জেনারেশন হারিয়েছে বলে অভিবাদন করলেন অমিতাভ বচ্চন। তার অভিনয় তার কাজ মানুষকে নাড়িয়ে দিয়ে গেছে দিলীপ কুমার যে কাজ মানুষের জন্য করে গেছেন তা সারা জীবন দিগ্বিজয়ী হয়ে থাকবে। তবে আজ তার মৃত্যুতে অনেকেই ভেঙে পড়েছে। বিনোদন প্রেমীরা তারা এও জানে যে এই মৃত্যুর কারণ বার্ধক্য। বহুদিন ধরে নিজের শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি আর হঠাৎ করেই তিনি মারা গেছেন এমন নয় বহুদিন ধরে তিনি ভুগছিলেন এবং আজকে সকালবেলা তিনি প্রয়াত হয়েছেন।

তবে বিনোদন দুনিয়ায় আরো এক নক্ষত্র প্তন ঘটলো। আর এই নক্ষত্র বিয়োগে অনেকেই ভেঙে পড়েছে। বিশেষত প্রথম সারির অভিনেতারা রয়েছে সেই লিস্টে। শুধুমাত্র অমিতাভ বচ্চন নয় এছাড়াও দেশের প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রী থেকে শুরু করে সবাই তাঁর মৃত্যুতে সমবেদনা জানিয়েছে এবং তিনি ইহলোক ছেড়ে পরলোকে গেছেন সেই পরলোকে তিনি যাতে স্বর্গলোক গমন করতে পারেন তার কামনা করেছেন।

তবে আজ যে ঘটনা ঘটল সেই ঘটনার জন্য হয়তো কেউ দায়ী নয়। কিন্তু এই ঘটনা মানুষকে অনেক বেশি কাঁদিয়েছে। করণা পরিস্থিতিতে মানুষের জীবন থেকে হারিয়ে বহু জিনিস কিন্তু তারপরেও বিভিন্নভাবে বিভিন্ন সূত্রে এক হয়েছিল মানুষ মানুষের সাথে। প্রত্যেকটা মানুষের জীবনে একটা দুঃখের প্রভাবে পরেছে। কিন্তু আজকের এই কিংবদন্তি শিল্পী মৃত্যু বার্ধক্যের কারণে আর তার মৃত্যুতে গোটা দেশের কাছে একটা দুঃখের খবর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন আগত শিল্পীদের কাছে আগত অভিনেতাদের কাছে তিনি সবসময় একজন উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবেন। তার অভিনয় তাদেরকে ইন্সপায়ার করবে। তিনি যা করেছেন তার জন্য প্রত্যেকটা মানুষ ভাববেন। তিনি যা করেছেন তার কাজ সব কিছুতেই রয়ে যাবে। তিনি সারাটা জীবন বেঁচে থাকবেন আজীবন’বেঁচে থাকবেন তাঁর সে কাজের মধ্যে। প্রধানমন্ত্রী টুইট করে জানিয়েছেন যে আজকের এই ঘটনায় অনেকেই শোকাহত আমিও নিজেই অনেক বেশি মর্মাহত তবে আজকের যিনি হারিয়েছেন তিনি হয়তো আর ফিরে আসবেন না তবে তার এই ইহলোক ছেড়ে স্বর্গলোকে গমনের জন্য কামনা করি আর তিনি যেখানেই থাকুন ভালো থাকুন। তবে আজকের দুনিয়ার কাছে অনেক বড় একটা বিয়োগ ছিল এই কিংবদন্তীর মৃত্যু। আজকের দুনিয়া এই অভিনেতাকে দেখে শিখবে অনেক কিছুই তাই তিনি তাদের কাছেই এক ইনস্পিরেশন এই রকম ভাবেই অনেকেই অনেক প্রশংসা করেছেন, সাথে অমিতাভ বচ্চনের জানিয়েছেন অনেক কথা।

প্রয়াত হয়েছেন সকাল বেলা। দশটায় থেকে এগারটার মধ্যে তার বাড়িতে নিয়ে যাওয়ার কথা হয়েছিল এবং চারটা থেকে সাড়ে চারটের মধ্যে তার শেষকৃত্য শেষ করার কথা ভেবেছেন এবং তা সংবাদমাধ্যমকেও জানানো হয়েছে। মর্মাহত সারা দুনিয়া মর্মাহত তার বাড়ির লোক প্রত্যেকটা মানুষকেই এবং তার স্ত্রীকে সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী তথা দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন