লকডাউন নিয়েও রাজ্যে রাজনীতি, কটাক্ষ করলেন দিলীপ ঘোষ

0
dilip ghos protest the lokdown
লকডাউন নিয়ে রাজনীতি

হাজার সংবাদ ডেস্ক: প্রথম থেকে করোনা নিয়ে রাজনীতি রাজ্যে। এবার লকডাউন নিয়ে রাজনীতি। প্রথম থেকে আমাদের দেশে যেভাবে করোনা ভাইরাসে এফেক্টেড ছিল এখন তার অনেকগুন বেরে গিয়েছে। পশ্চিমবঙ্গে এখন সারাদিনে এক হাজারেরও বেশি আক্রান্ত খুঁজে পাওয়া যাচ্ছে। তাই কড়াকড়ি লকডাউন ছাড়া তা আটকানো সম্ভব নয়। মুখ্যমন্ত্রীর নির্দেশে লকডাউন হছে কিন্তু তা কতটা কাজকরি হবে সেটা নিয়ে আসংক্ষা অনেকের মনে।

তবে সেই নিয়েও কেন রাজনৈতিক খেলা খেলবেন মমতা ব্যানার্জি। কনটেনমেন্ট লিস্ত গুলোতেও কেন রাজনিতি হবে। তাঁর বুধবার ঘোষণার সময় কেন বাতিল করেছেন লিস্ট রাখা বহু কনটেনমেন্ট জোন গুলিকে। তিনি তার ইচ্ছেমতো জায়গাগুলোকে বাদ দিয়ে, তার ইচ্ছে মতো বেশ কিছু নাম নিয়ে কনটেনমেন্ট জোন বানাচ্ছেন কেন? এটা নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ।

আরও পড়ুনঃ রাজ্যে আবার কড়া লকডাউন, কোথায় কি নিয়মে চলবে এই লকডাউন ?

আমাদের দেশের যা অবস্থা তাতে কঠোরভাবে লকডাউন না করলে করোনা দমন করা খুব কঠিন। এখন রোজ দিনের রেকর্ড অনুযায়ী যেভাবে বেড়ে চলেছে তাতে প্রত্যেক দিন ১০০০ করে আক্রান্ত পাওয়া যাচ্ছে। তাই আমাদের করা লকডাউনের পথে হাঁটতে হবে। কিন্তু তা নিয়ে রাজনৈতিক কোনো চিন্তা ভাবনা নয়। তাতে বিপদ বাড়বে কিন্তু কমবে না। এর মধ্যে এই বাম নেতা জানান যে মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে ঠিক করা হবে না কনটেনমেন্ট জোন। বরং সেই লিস্ট তৈরি করতে হবে রাজ্যের সমস্ত জায়গায় ঘুরে ঘুরে। কিভাবে কার্যকরী হবে আর কতদিন থাকবে এই লকডাউন তাঁর নির্দেশ দেবে বিশেষজ্ঞরা। তিনি বলেন যে রাজনিতি করলে করোনা আটকানো সম্ভব নই।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন