বাড়ছে মৃতের সংখ্যা, সৎকারের জায়গা নেই কোলকাতায়, চিন্তিত প্রশাসন

0
Mortuary procession in Calcutta
মৃত দেহ জমছে হাসপাতালে সৎকার করতে পারছে না

হাজার সংবাদ ডেস্ক: করোনায় মৃত দেহ সৎকার হচ্ছে না। তাই নিয়ে অভিযোগ ফেটে পড়ছে কলকাতার মানুষ। রবিবার মারা যাওয়া একজন পৌড়ের সৎ কাজ হয়নি এখনো। আত্মহারা হয়ে ছেলে চারিদিকে ঘুরছে বাবার সৎকারের জন্য। হসপিটাল কর্তৃপক্ষকে জানালে তারা জানায় তাদের কিছু করার নেই সমস্ত দায়িত্ব পুরসভার কিন্তু পুরসভা থেকেও কিছু করার নেই কারণ ইএম বাইপাসের কাছে ব্যবহার কড়া হচ্ছিল ধাপাকে কিন্তু সেখানে এখন একটা চুল্লির ওপর এতগুলো চাপ দেওয়া যাচ্ছে না।

প্রশাসন জানিয়েছে যদি সাধারন মানুষ সহযোগিতা করত তাহলে এই সমস্যায় পড়তে হতো না বাকি অন্যদেরকে। কিন্তু এই করোনা পরিস্থিতিতে আমরা বিভিন্ন জায়গায় সেই ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলাম তখন জনসাধারণ একের পর এক উল্টো অভিযোগ দেখিয়েছে। এখন অবধি হাস্পাতেল মর্গে দু তিন টি করে মৃত ডেড বডি রয়ে গেছে। এছাড়াও বেশ কিছু হাসপাতালে দু চারজন কোন জায়গায় আবার পাঁচজন পর্যন্ত মৃত শরীর পড়ে রয়েছে যাদের এখনো সৎকার হয়নি। কিভাবে সেই সৎকার চালানো হবে তা নিয়েও কোন কথা বলেননি পৌরসভা।

আরও পড়ুনঃ নবান্নে বসানো সিটিজেন কল সেন্টার, রাজ্যের সব খবর পাবে প্রশাসন

কলকাতা পুরসভা প্রশাশক ফিরহাদ হাকিম জানিয়েছে বিধান নগর উল্টোডাঙ্গা সোনারপুর এবং বারাইপুর সমস্ত এলাকার করোনা মৃত যে সমস্ত মানুষের তাদের সৎকার করার একমাত্র রাস্তা ধাঁপা। কিন্তু প্রত্যেকদিন একের পর এক মৃতের সংখ্যা এতটাই বাড়ছে যেখানে একটা চুল্লিতে সেটা মেকআপ করা সম্ভব নয়। তিনি জানিয়েছেন খুব শীঘ্রই তার তৎপর ভূমিকা নেবেন প্রথম দিকে যেভাবে মৃতের সংখ্যা ছিল এখন তা দ্বিগুণ হয়েছে তাই সমস্যা বাড়ছে কলকাতার বিভিন্ন হাসপাতালে।

এসএসকেএম হাসপাতালে থেকে তারা জানিয়েছে যে দু তিন দিন ধরে তাদের সেখানে পড়ে রয়েছে মৃত দেহ যার এখনো সৎকার হয়নি। সল্টলেক এলাকায় একটি চুরি বানানোর কথা হয়েছিল কিন্তু সেখানকার জনসাধারণের মত দেইনি। এখন একটা জায়গার উপরে পুর ভার রয়েছে তাতে সমস্যা তো হবেই। তবে কলকাতা পৌরসভা থেকে জানানো হয়েছে খুব শীঘ্রই তার বিকল্প কোনো ব্যবস্থা নেওয়া হবে কারণ এরকম ভাবে চলতে থাকলে বিপদ আরো বাড়বে প্রত্যেকটা হসপিটালে দুয়ের অধিক মৃত রয়েছে যা এখনো সৎকার হইনি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন