লিঙ্কে ক্লিক করলে ফাঁকা হবে ব্যাংক অ্যাকাউন্ট!

0
cyber crime from jantara
আধার নাম্বার দিলে ফাঁকা হবে অ্যাকাউন্ট

হাজার সংবাদ ডেস্ক: সাইবার ক্রাইমে এবার জ্বাল বিস্তার করছে জামতারা গ্যাং। মোবাইলে এসএমএস ও মেইলের মাধ্যমে হাতাতে বারে সমস্ত তথ্য। আধার কার্ডের সাথে প্যান লিঙ্ক আছে কিনা জানতে চাইতে পারে ফোনে। আর এই ফোনে বা এসএমএস এর ঠিক ঠাক উত্তর পেলে হতে পারে ভয়ানক বিপদ।

ঝাড়খণ্ডের এই জামতাড়া অর্গানাইজেসন ভারতের সব থেকে সাইবার ক্রাইম সংস্থা। খুব অল্প বয়সের ছেলে মেয়েদের নিয়ে বারাছে সংস্থার কাজ। পাকা মাথা দিয়ে বের করছে বিভিন্ন কৌশল। তারা বিভিন্ন ভাবে তাদের জাল বিছিয়ে রেখেছে। আর মানুষ তাতে পা দিয়ে বিপদে পড়ছে। আর তাদের পরিকল্পিত চক্রে পা দিয়েই বিপদ। ফোন আসা লিঙ্কে পা দিলেই অ্যাকাউন্ট ফাকা। অ্যাকাউন্টের তথ্য যাচায় করা কথায় লকডাউনে ভির এরিয়ে চলার দহায়ে ঘোরে বসে পরিষেবা মিলবে বলে বকা বানাছে সাধারণ মানুষকে।

সাধারনত মানুষ এখন ঘরবন্দি তাই যা কিছু সবি চলছে অনলাইনের মাধ্যমে। শপিং থেকে শুরু করে সমস্ত কাজ অনলাইন সারাছে মানুষ আর তাতে বিপদ বাড়ছে। বিশেসজ্ঞরা জানিয়েছে যে ভোই বেশি তাদের নিয়ে যারা ফোনে আসা যেকোনো ফোন বা এসএমএস না বুঝে উত্তর দিয়ে ফেলে। আর তখনই তারা তাদের কাজ গুছিয়ে নেই। তাই তাদেরকে অনেক বেশি করে নির্দেশ করা হছে যে অযাচিত ফোন বা এসএমএস এর অহেতুক কোন উত্তর দেবেন না। বা কখনও যদি ফোন আসে আর জানতে চাই আধার লিঙ্ক বা ভোটার লিঙ্কের ব্যপারে তাহলে তার উত্তর না দিয়ে ফ টা রেখে দেবেন। একটা কথা মনে রাখবেন এভাবে আপনার নিজেস্ব বিষয়ে কোন কাজ অন্য কেউ করে দেবে না বা আধার না প্যান বা ব্যাঙ্ক থেকে এভাবে কখনও কেউ জিজ্ঞাসা করে না। তাই এরিয়ে চলুন এই সমস্ত লিঙ্ক বা এসএমএস থেকে। একটা লিঙ্ক আসবে র সেই লিঙ্ক ক্লিক করলেই ফাকা হয়ে যাবে টাকা। তাই সাবধানে থাকুন সজাগ থাকুন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন