প্রাথমিক চিকিৎসায় বেটাডিন অ্যান্টিসেপ্টিক মক্ষম ওষুধ করোনার জন্য

0
Corona will be relieved if you gargle in betadine
গারগল করলে মুক্তি পাবে করোনা থেকে

হাজার সংবাদ ডেস্ক: মার্চ মাস থেকে ঘরবন্দি হয়েছে বহু মানুষ। শুধুমাত্র করোনা সংক্রমণকে এড়াতে পারছে না বলে এখনো ঘরবন্দি বহু মানুষ কিভাবে করোনা সংক্রমণ যাবে এবং শরীরে প্রতিরোধ ক্ষমতা বাড়ানো যায় তার জন্য বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছে সাধারণ মানুষ। এছাড়াও সারাদিনে বিভিন্ন নিয়ম-কানুন মেনে চলতে বলা হচ্ছে পরিচ্ছন্ন থাকতে বলা হচ্ছে তার সাথে শরীরের প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য খাবার লিস্ট হাতে নিয়ে চলতে হচ্ছে মানুষের। কি খাবার খেলে শরীরের প্রতিরোধ ক্ষমতা বাড়বে ভিটামিন বজায় থাকবে যাতে। কোনভাবে শরীর এই সময় দুর্বল হয়ে পড়ে এবং যদি ভাইরাস অ্যাটাক করে তাহলে তা নিজেদের শরীরকে যেতে জখম না করতে পারে তার জন্য।

তবে এবার বেশ কয়েকটি সাধারণ জিনিস দিয়েই গারগেল করা যাবে কারণ করোনা ভাইরাস শুরু থেকে বলা হয়েছিল সারা দিনে দুই থেকে তিনবার গরম জল খাওয়া কিংবা গারগেল করা। হঠাৎ ঠাণ্ডা লেগেছে দেখলে গারগল করার কথা জানানো হয়েছিল তবে এবার গারগল করার জন্য অ্যান্টিসেপটিক দিয়ে গার্গল করলে একেবারে উধাও হয়ে যাবে করোনা। যে সমস্ত মানুষের সামান্যতম কোন উপসর্গ দেখা দিয়েছে তাদের জন্য গারগল খুব গুরুত্বপূর্ণ, তাই বেটাডিন দিয়ে তা করলে একেবারে নষ্ট হয়ে যাবে ভাইরাস উপসর্গ।

বিশেষজ্ঞদের মতে বিভিন্ন হসপিটাল এবং চিকিৎসা কেন্দ্র এখন করোনা সামান্য উপসর্গ তে তাদের সমস্ত নিয়মাবলী লিস্টে রয়েছে বেটাডিনে গারগল করার নিয়ম। বিশেষজ্ঞদের মতে উপসর্গ নষ্ট করতে অ্যান্টিসেপটিক কাজ করে খুব কাজে করে খুব সহজে। তাই করোনা নিজেকে নষ্ট করতে হলে অবশ্যই গারগল করা দরকার গরম জল দিয়ে সেই জলে গারগেল করলে উপশম পাবে করোনা ভাইরাস থেকে।

বেটাডিনের মতো এইরকম এন্টিসেপটিক ওষুধগুলো মাত্র 30 সেকেন্ডে খতম করবে করোনা ভাইরাসের মত মারন ভাইরাসকে। এখন সমস্ত প্রথম সারির ডাক্তার থেকে শুরু করে সাধারণ চিকিৎসকদের কেউ বেটাডিনের মত এইরকম অ্যান্টিসেপটিক ব্যবহার করতে বলা হচ্ছে করোনা রোগীদের জন্য। যাতে কোনো সমস্যা না হয় কারণ এই মেডিসিনের যথেষ্ট ভালো কাজ দিয়েছে 99.9 শতাংশ কাজ দিয়েছে বলে জানিয়েছে গবেষণার দ্বারা।

বেটে দিনের মধ্যে রয়েছে প্রভিডিন-আয়োডিন এর মত উপাদান দ্বারা খুব তাড়াতাড়ি জীবানু কে নষ্ট করে ফেলে এবং স্কিন ক্লিঞ্জারের কাজ করে সাথে রয়েছে মাউথওয়াশ ও বেশ কয়েকটি উপাদান। যা যথেষ্ট ভালো কাজ দেয় এই জন্য করোনাভাইরাস কে নষ্ট করতে বেটাডিন মক্ষম ওষুধ।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন