করোনার সময় আরও একটি উপসর্গ দেখা দিচ্ছে মাথা ব্যথা! মাথা ব্যাথা আর একটু উপসর্গ করোনার

0
corona new symptoms headache
মাথা ব্যথা

হাজার সংবাদ ডেস্ক: প্রায় এক বছরের কাছাকাছি হতে চলল এখনো পর্যন্ত করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে ওঠেনি। যদিও প্রথমে লকডাউন তারপর আনলক পর্ব চলতে চলতে আজ কিছু কিছু জায়গায় অনেক বেশি স্বাভাবিক অবস্থা তৈরি হয়েছে। কিন্তু তাতেও করোনার থাবা একটুও কমেনি। একটুও একইরকম ভাবে মানুষের সচেতনতা নিতে হচ্ছে এবং বাইরে বেরোতে হচ্ছে। কতদিন আর এভাবে বন্ধ থাকবে শহরাঞ্চল এবং গ্রামাঞ্চল পুরো দেশ পুরো পৃথিবীর প্রত্যেকটা জায়গায় কোনায় কোনায় ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। আর এই ভাইরাসের জন্য মানুষ আজ ঘরবন্দি। সবকিছুর জন্য অনেক বেশি সচেতনতা পালন করেও মানুষকে সস্তি দিচ্ছে না করোনা। এখন প্রত্যেক বাড়ি বাড়ি হচ্ছে করোনা। কিভাবে বুঝবেন আপনার করনা হয়েছে এবং এখন করোনা ভাইরাস এর জন্য আলাদা রকম আরও একটি সিমটম পাওয়া যাচ্ছে। সাধারণত মানুষের মাথা ব্যাথা হয়ে থাকে আর এই জন্যই মানুষ গুলিয়ে ফেলছে সেটি করোনার নাকি মাইগ্রেনের ব্যথা। নাকি নিজেদের সাধারণত মাথাব্যথা হচ্ছে শারীরিক কষ্টের জন্য।

তবে করোনার মাথা ব্যাথা কি করে আলাদা করবেন। করোনা হলে মাথা ব্যাথা হচ্ছে এখন একটি নতুন উপসর্গ আগে করোনা হলে সাধারণত সর্দি কাশি জ্বর গলাব্যথা খুসখুসে কাশি এইরকম বেশ কিছু লক্ষণ দেখে মানুষ পরীক্ষা করাবো কিন্তু তার সাথে এখন মাথা যন্ত্রণাটা একটি লক্ষণ হয়ে দাঁড়িয়েছে। তবে এক্ষেত্রে মাথা যন্ত্রণাটা সাধারণ মাথা যন্ত্রণা থেকে একটু আলাদা সেখানে মেডিসিনে আপনি রেহাই পাবেন না। যদি আপনার মাইগ্রেনের সমস্যা থাকে তাহলে তার ব্যথা আপনি বুঝবেন তা না হলে অন্য কোন সিমটম নেই সেখানে আপনার মাথা ধরাটা বেড়েছে তাহলে আপনি অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। কারণ যাদের মাইগ্রেনের সমস্যা আছে তাদের ক্ষেত্রে একটু আলাদা হলেও সাধারণত শরীরের সামান্যতম ঠান্ডা লাগার কারণে যাদের মাথা ব্যাথা করছে। এদের কারণে যাদের মাথা ব্যাথা হচ্ছে এছাড়াও শরীর দুর্বল থাকার জন্য। যদি মাথাব্যথা হয়ে থাকে তাহলে অবশ্যই মেডিসিন খান আর সেই মেডিসিনে যদি কমে যায় তাহলে জানবেন আপনার করোনা হয়নি। কিন্তু করোনার মাথাব্যথা সাধারণ মেশিনে কমবে না।

প্রথম থেকে এখন পর্যন্ত এই করোনা পরিস্থিতিতে সবাই নিজেদের কে সবদিক থেকে সাবধানতা অবলম্বন করেও নিজেদেরকে স্থির রাখতে পারেনি বরং প্রতিক্ষেত্রে তাদেরকে জবাব দিতে হয়েছে। সচেতনতা এখনো পর্যন্ত সমস্ত সচেতনতা থাকলেও সেই পরিস্থিতিতে স্বাভাবিক নয় সেটা একেবারেই উপজুক্ত নয়। তাই আপনার যদি বাড়িতে থেকে সামান্য কিছু উপলক্ষ দেখেন তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিজেদের চিকিৎসা করান তাহলে দেখবেন আপনারা অনেক বেশি সুস্থ থাকবেন। কারণ করোনা পরিস্থিতি নিয়ে। এত প্যান করার কিছু নেই এখন বাড়ি বাড়ি করোনা এবং সেই করোনা নিয়ে ভয় পাবেন না প্রয়োজনে আপনি ডাক্তার দেখান এবং মাইগ্রেনের সমস্যা থাকলে ট্রিটমেন্ট করান। তার সাথে সাথে আপনার যদি মাথাব্যথার উপলক্ষ থাকে এটা কি একেবারে অবহেলা করবেন না। আপনি অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন। এখন সবথেকে বড় একটি উপলক্ষ হল মাথা ব্যাথার মধ্য দিয়ে প্রায় 5.9% করণা পজিটিভ হয়েছে। যাদের মাথা ব্যথার কারণটা হঠাৎ করে বেড়েছে তারা অবশ্যই ট্রিটমেন্ট করা এবং ডাক্তারের পরামর্শ নিন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন