বিশেষজ্ঞদের মতে পুজোর পর করোনা তৃতীয় ঢেউয়ে আক্রান্ত শিখরে পৌঁছাবে! তাই আগে থেকে অনেক বেশি সতর্ক হন

0
corona 3rd wave spread in month of october
করোনা তৃতীয় ঢেউয়ে বারতে পারে অতিরিক্ত আক্রান্ত

হাজার সংবাদ ডেস্ক: সাবধানে থাকা খুব দরকার। এই করোনা আবহাওয়াতে আমাদের প্রত্যেকের জীবনের উপর একটা ভয়ানক প্রভাব ফেলেছে। বহু মানুষ এই কোভিদ আক্রান্ত হয়ে মারা গেছেন। এবার তৃতীয় ঢেউয়ে আক্রান্ত হতে পারে শিশুরা। কেন্দ্রীয় সংস্থার রিপোর্টে বলছে যে আগস্ট মাসে ভয়াবহ আকার নিতে পারে। অক্টোবর মাসে প্রাপ্ত বয়স্কদের সঙ্গে শিশুরা আক্রান্ত হতে পারে এরকম আশঙ্কা করছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে একটি কমিটির রিপোর্টে জানানো হয়। দেশে তৃতীয় ঢেউ ভালো রকম প্রভাব ফেলেছে। তারা বলছে জুলাই মাস থেকে তৃতীয় থাবায় সংক্রমিত হচ্ছে বহু মানুষ।

কতজন আক্রান্ত হচ্ছে একটা মানুষের থেকে তা চিন্তার বাইরে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্টে এটাও বলছে যে শিশুরা প্রচুর হারে সংক্রমিত হতে পারে এই তৃতীয় ঢেউয়ে। তাই দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সময় মানুষ যেভাবে সতর্ক হয়েছিল তার থেকেও আরো বেশি সতর্ক হতে বলছেন, সচেতন থাকতে বলছেন। বিশেষজ্ঞরা তারা বলছে শিশুরা যদি একের পর এক আক্রান্ত হতে থাকে তাহলে এই সংক্রমণকে সামলানো যাবে না কারণ শিশুদের চিকিৎসার জন্য অনেক সরঞ্জামের দরকার থাকে। সেরকম সরঞ্জামের এ দেশে। এর সঙ্গে অনেক চিকিৎসক এর দরকার আছে সেটাও খুব কম আছে এ দেশে।

কিছু বিশেষজ্ঞরা বলছেন যে পুজোর মরশুম শুরু হচ্ছে অক্টোবর মাস থেকে। সেই সময় এই তৃতীয় ঢেউ কোনদিকে গড়াবে তা চিন্তায় থেকে যাচ্ছে। এই কোভিদ পরিস্থিতি যেরকম হবে ভয়াবহ আকার ধারণ করছে তা নিয়ে চিন্তায় গতা দেশ। আইআইটির একটি গবেষণা গাণিতিক এর উপর দিয়ে চিন্তা করে বলছে যে অক্টোবর মাসে এই তৃতীয় ঢেউ বিশাল বড় আকার ধারণ করবে। এই নিয়ে বহু চিকিৎসক বিশেষজ্ঞরা ভালরকম চিন্তিত। এই পরিস্থিতি যদি হয় কিভাবে সামাল দেবে তারা? এখন একটাই চিন্তার বিষয় এই তৃতীয় থাবা মানুষ কতটা আক্রান্ত হবে সেটা প্রত্যেকের কাছে অজানা। প্রত্যেক মানুষকে সচেতন থাকা খুব দরকার।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন