শুরু হয়েছে কলেজে ভর্তি! অন্য বছরের তুলনায় এবছরে ভর্তির চাপ বেশি

0
college admission start at 1st september
কলেজ ভর্তি শুরু হয়েছে

হাজার সংবাদ ডেস্ক: কলেজ বন্ধ তাও ভর্তি হওয়ার হিরিক। পয়লা সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয় গুলিতে ভর্তি হওয়া। এই ভর্তি হওয়ার আবেদন চলবে পুরো সেপ্টেম্বর মাস গোটা। এই ভর্তির পদ্ধতি এ বছরে পুরোটাই অনলাইনে হচ্ছে। ভর্তি হওয়ার জন্য ডকুমেন্ট ওফিস জমা দিতে হবে অনলাইনে। অনলাইনে ডকুমেন্টস জমা দিলেও ভর্তি ফি কোন রকম ভাবে বাদ দেওয়া যাবে না। তা জানিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় ও কলেজের অধ্যাপকেরা।

কিন্তু অনেক ছাত্রছাত্রীরা বলছে ভর্তি ফি না নেওয়ার কথা। অধ্যাপক এরা বলেছে যারা আগের বছর ভর্তি হয়েছিল নতুন সেমিষ্টারে তাদেরকে কিছু ছাড় দেওয়া হয়েছিল। কিন্তু এ বছর নতুন সেমিস্টারে ভর্তি হওয়ার জন্য কোন রকম ভাবে কোন ছাড় দেওয়া হবে না। এমনিতেই অন্য বছরের তুলনায় এ বছর কলেজ-বিশ্ববিদ্যালয় গুলি তে ভর্তি হওয়া আবেদন অনেকটাই বেশি। বিশ্ববিদ্যালয় গুলিতে যতটা ভর্তি নিতে পারে তার থেকেও। তাই অনেক অধ্যাপকেরা বলছে এই মুহূর্তে প্রথম সেমিস্টারের ভর্তির সময় ফ্রি নিলেও। পরে সেটা অধ্যাপকেরা চিন্তাভাবনা করে ব্যবস্থা নেবে বলে জানিয়েছে।

কলেজ বিশ্ববিদ্যালয় গুলিতে অধ্যাপকেরা বলছে। কলেজ বিশ্ববিদ্যালয় গুলিতে আসনের তুলনায় ভর্তির হওয়া আবেদন অনেকটাই বেশি থাকায় এমনিতেই চিন্তিত অধ্যাপকেরা। সব পড়ুয়ারা আদৌ ভর্তি হতে পারবে কিনা। এনিয়ে পড়ুয়াদের মধ্যেও একরকম চিন্তার বিষয় দাঁড়িয়েছে। এমনিতেই সব পড়ুয়াদের এই করোনা মহামারীতে প্রায় দেড় মাসের মতো নষ্ট হয়ে গেছে। জীবন তারপরে আবার এইরকম আসনের সমস্যা নিয়ে পড়তে হচ্ছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন