চিনা মাঞ্জার ব্যবহারে কোলকাতায় পুলিশ টহলদারি

0
china manja banned in kolkata
আবার চিনা মাঞ্জার ব্যবহার চলছে কোলকাতায়

হাজার সংবাদ ডেস্ক: আবারও চীনে মানজার ব্যবহারে প্রশাসন থহল দাড়ি কলকাতায়। এই হিনা মাঞ্জায় এর আগে বহু মানুষের প্রাণহানি ঘটেছে। আহত হয়েছে বহু মানুষ। কোলকাতা হাই কোর্ট থেকে নির্দেশ ছিল এই মাঞ্জা ব্যবহার বন্ধ করতে। কিন্তু এখনো পর্যন্ত এই মাঞ্জার ব্যবহার চলছে কোলকাতায়।

মা উড়ালপুল এর কাছে চিনা মাঞ্জার ব্যবহার দেখে পুলিশি নজরদারি চালানো হচ্ছে। অনেক উপর থেকে ওড়ানো হচ্ছে এই চিনা মানজা। পুলিশি নজরদারিতে বারবার বারণ করা হয়েছে এই চিনা মাঞ্জা এরিয়ে চলার জন্য। গত কয়েক বছর ধরে কলকাতা হাইকোর্টে মামলা চলার আগে কলকাতা কোর্ট থেকে জানানো হয় নিষেধ হই এই মাঞ্জার ব্যবহার। তাই আবার এই মাঞ্জার ব্যবহার নিয়ে আবার যথেষ্ট নজরদারি চালাচ্ছে পুলিশ মা উড়াল পোল সংলগ্ন এলাকায়। প্রত্যেকটা এড়িয়াতে গিয়ে প্রত্যেককে বারণ করছে এই মাঞ্জা ব্যবহার করতে।

এছাড়াও নজরদারির জন্য ড্রোন ব্যবহার করে ধরার চেষ্টা করা হচ্ছে, কোন এড়িয়া থেকে চলছে এই মাঞ্জার ব্যবহার। বাইনোকুলারের মাধ্যমে বড় বড় বিল্ডিং গুলো নজর রাখা হচ্ছে। এর আগে একাধিক মানুষের মৃত্যু এবং আহত হয়েছে তাই চিনা মাঞ্জা ব্যবহার একেবারেই বন্ধ করা হয়েছিল কলকাতা হাইকোর্ট থেকে। তবে তা কেন এখনো পর্যন্ত বাজারে মিলছে এবং সেই চিনা মাঞ্জা অনেকে ব্যবহার করছে তা এখনও অজানা। কথা থেকে মিলছে এই মাঞ্জা তা নিয়ে তদন্ত চালাচ্ছে পুলিশ। জানার চেষ্টা করছে কারা ওড়াচ্ছে এই চিনা মাঞ্জার ঘুড়ি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন