রোব্বার থেকে অন্ধকার সকাল ভারী বৃষ্টি! বিদ্যুৎ সংযোগে ঘাটতি হতে পারে রবি থেকে মঙ্গল আগাম বার্তা CSCE

0
Chance of heavy rain for 2 days
ভারী বৃষ্টি

হাজার সংবাদ ডেস্ক: দুদিন ভীষণ সমস্যায় পড়তে পারে সাধারণ মানুষ। বিদ্যুৎ সংযোগ ছিন্ন হতে পারে দুদিনের জন্য। ভারি বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দপ্তর থেকে জানানো খবর অনুযায়ী আগামী বার্তা পাঠিয়েছে সিএসসি অফিস। সিএসসি অফিস জানিয়েছে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বিদ্যুৎ সংযোগ ঘাটতি হতে পারে। বিদ্যুৎ সংযোগের ঘাটতি থাকতে পারে অফিস থেকে জানিয়েছে সিএসসি।

আলিপুর আবহাওয়া দপ্তরের কথা অনুযায়ী উত্তরবঙ্গে নিম্নচাপের ফলে প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে এবং এই দুই থেকে তিন দিন প্রবল বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে ও ছাড়াও পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর পূর্ব বর্ধমান সহ কলকাতা এবং পশ্চিমবঙ্গের বেশকিছু জেলাতেও। তাই অনেক আগে থেকেই জানিয়েছে সিএসসি অফিস বিদ্যুৎ সংযোগ সমস্যা হতে পারে বা বিদ্যুৎ সংযোগের যদি কোন সমস্যা হয়ে থাকে তার জন্য হেল্পলাইন নাম্বার দিয়েছে আগে থেকে। কারণ সতর্ক বার্তা দিয়েছে মানুষকে এরকমভাবে আম্ফানেো সমস্যায় পড়তে হয়েছিল বহু মানুষের। সেটি এখনও স্মৃতি হয়ে যায়নি। তার জন্য এখনো অনেক সমস্যায় ভুগছে মানুষ।

তাই আম্ফান এর আগে যে সতর্কবার্তা দিয়েছিল সাধারন মানুষকে সেই সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দপ্তর দিয়েছে ভারী বৃষ্টির জন্য। তবে অতটা ভয়ানক না হলেও ভারী বৃষ্টির জন্য ইলেকট্রিসিটি সংযোগ না হতে পারে। ইলেকট্রিসিটি সংযোগ বিচ্ছিন্ন হলে তার জন্য সাধারন মানুষের যেটুকু সমস্যা হবে তার জন্য আগাম বার্তা জানিয়েছে সিএসসি। সিএসসি অফিসের সূত্রের খবর অনুযায়ী তারা জানিয়েছে যদি কোনো সমস্যায় পড়ে এই ঝর বৃষ্টিতে। তাহলে জনসাধারণের ১৯১২ যে হেল্পলাইন নম্বর রয়েছে সিএসসির সেই নাম্বারে ফোন করতে পারে এবং সেখানে তাদের সমস্যা জানালে খুব শীঘ্রই কাজ করা হবে বলে জানিয়েছে তারা।

ভারী প্রবল বৃষ্টির আসংক্ষায় এই বার্তা দিয়েছে ইলেকট্রিক অফিস। আগে থেকে সতরক বার্তা তার কারন ঘটনা স্থলে পরে মানুষের সমস্যা যেন না হয়। আর হাওয়া অফিসের বার্তা অনুযায়ী প্রবল ব্রিস্তি যে হবে তা আজ সকাল থেকে বঝায় যাচ্ছে। কত তা সতর্ক হওয়া উচিত তা তা বার বার দুই অফিসে বার্তা তে প্রকাশ পাচ্ছে। এই দুদিনের যে বৃষ্টির কথা বলা হয়েছে তাতে সমস্যা হতে পারে রাজ্যের বেশ কিছু জেলা তে। তাই সতর্ক থাকুন সুস্থ থাকুন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন