সুশান্ত সিংয়ের মৃত্যুর তদন্তের ভার নিল CBI, অমিত শাহের নির্দেশে

0
CBI will investigate Sushant Singh's death
সিবিআই তদন্ত করবে সুশান্তের মৃত্যু নিয়ে

হাজার সংবাদ ডেস্ক: দিন গুনলে আজ প্রায় এক মাস একদিন হয়ে গেল। জুন মাসের 14 তারিখে বান্দ্রায় নিজের ফ্ল্যাটে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে দর্শক প্রেমী অভিনেতা সুশান্ত সিং রাজপুত। মৃত্যুর দিন থেকে শুরু করে আজ পর্যন্ত তার মৃত্যু রহস্য নিয়ে বারবার প্রশ্ন উঠেছে মুম্বাই পুলিশ কর্মীর ওপর। মুম্বাই পুলিশের উপর মৃত্যু তদন্তের ভার থাকলেও তাতে সন্তুষ্ট হয়নি সুশান্ত অনুরাগীরা। সেই সমস্ত তদন্ত কোথাও ফাক রয়েছে বলে মনে করেছে নেটাগরিক সহ সুশান্ত অনুরাগিরা। মুম্বাই পুলিশ প্রশাসন থেকে এখনো পর্যন্ত প্রায় ৩০ থেকে ৩৫ জনের বেশি মানুষের জেরা করা হয়েছে সুশান্ত সিং এর মৃত্যু নিয়ে। কিন্তু তাতে যা তদন্ত রিপোর্ট এসেছে তা মানতে পারেনি অনুরাগী সহ বহু মানুষ।

প্রথম থেকেই সুশান্ত অনুরাগীরা সিবিআই তদন্তের জন্য লাগামছারা আবেদন জানাচ্ছিল প্রধান মন্ত্রীর কাছে। তারা চেয়েছিল এই তদন্তের ভার সিবিআই এর উপরে থাক। তবে তা এতদিন সম্ভব হয়নি কিন্তু এবার সম্ভব হবে বলে মনে করা হচ্ছে। এই অভিনেতার অনুরাগীরা তারা প্রত্যহ টুইটার এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সিবিআই তদন্তের বিচার চাই বলে পোস্ট করত। অভিনেতা মৃত্যুর কারন হিসাবে অনুরাগীদের একাংশ মনে করে এটা আত্মহত্যা নয় তাকে ঠান্ডা মাথায় খুন করা হয়েছে। তাই প্রথম থেকেই সমস্ত অনুরাগীদের ইচ্ছে ছিল এই তদন্ত সিবিআই এর হাতে দেওয়া হোক।

এখানেই শেষ নয় সিবিআই তদন্ত নিয়ে পুরো একটা মাস অনেক জল ঘোলা করেছে অনুরাগীরা। অনুরাগীদের একাংশ আন্দোলনে নেমেছিল সিবিআই তদন্তের জন্য এবং এর মধ্যে আরো বেশ কিছু জন আছে যারা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে বেশকিছু দিন ধরে টুইটারে ট্যাগ করে সিবিআই বিচারের আবেদন পাঠাচ্ছিল। তাদের মধ্যে যে একাংশ অনুরাগীরা আন্দোলনে নেমেছিল তারা প্রথম থেকেই জানিয়েছিল যদি সিবিআই তদন্তের না দেওয়া হয় তাহলে তারা লাগাতার আন্দোলন করবে। তারা জানিয়েছিল সিবিআই বিচার চাই। শুধু তাই নয় বিজেপির বিভিন্ন সদস্য এবং মন্ত্রী মহল থেকেও অনেকেই চেয়েছিল সুশান্ত সিংয়ের আত্মহত্যার মৃত্যুর কারণ বের করার দায়িত্ব সিবিআই এর হাতে দেওয়া হোক। এর মধ্যে এমন একজন নেত্রী হল রূপা গাঙ্গুলির, তিনি বহুবার সুশান্ত সিং এর মৃত্যু নিয়ে সিবিআই বিচার চাই বলে জানিয়েছেন টুইটারে। এছাড়াও তিনি প্রায় তাকে সরন করে পোস্ট করে টুইটারে।

আরও পড়ুনঃ ৩০ দিন পর সোশ্যাল মিডিয়াতে সুশান্তকে নিয়ে কি বললেন রিয়া চক্রবর্তী

অবশেষে ভক্তদের কথা মতোই কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগে দায়িত্ব দেওয়া হচ্ছে সুশান্ত সিং এর মৃত্যু রহস্য খুঁজে বের করার জন্য। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গোয়েন্দা বিভাগকে লিখিত চিঠি পাঠিয়েছেন সুশান্তের মৃত্যু রহস্য খুঁজে বের করার জন্য। মুম্বাই পুলিশের হাত থেকে এবার এই বিচারের দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগের কাছে। এতদিন পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজে এই বিষয়ে তৎপর ভূমিকা নিয়েছে বলে অনেক অনুরাগীরা খুশি হয়েছে। অমিত শাহের এই লিখিত চিঠিতে খুব শীঘ্রই ভূমিকা নেবে সিবিআই। অনুরাগীদের মনে একটু হলেও শান্তি এসেছে তারা বহুদিন ধরে চেয়েছিল সিবিআই তদন্ত করুক এই বিষয়ে। রুপা গাঙ্গুলি ও বারবার চেয়েছিল সিবিআই তদন্ত হোক তার জন্য রাষ্ট্রমন্ত্রী কে নিজে জানিয়েছিল বহুবার। কিন্তু তা কার্যত হলো প্রায় ৩১ দিন পর। প্রশাসনের তরফ থেকে এই বিচার ব্যবস্থার জন্য এমন সিদ্ধান্ত সুশান্ত অনুরাগীদের কাছে একটা আনন্দ বার্তা দিচ্ছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন