ভারতীয় সেনারা বয়কট করলো ৮৯টি চিনা অ্যাপ!

0
boycott china app from indian army
দেশ রক্ষায় বয়কট হল ৮৯ টি অ্যাপ

হাজার সংবাদ ডেস্ক: প্রথমেই ভারত থেকে বন্ধ করা হয়েছিল ৫৯ টি চিনা অ্যাপ। তার মধ্যেই আমরা জেনেছি আমেরিকাও তার বেশ কিছু মতামতে জানিয়েছে কয়েক দিনের মধ্যেই হয়তো তারাও চিনা টিকটক অ্যাপ বন্ধ করবে, সাথে বন্ধ করতে পারে আরো তথ্য ফাঁস করাবেশ কিছু চিনা অ্যাপ।

এবার ভারতীয় সেনা মহল থেকে জানানো হয়েছে ৮৯ টা চীনা বাতিল করার উদ্যোগী তারা। ফেসবুক সহ ইনস্টাগ্রাম টুইটারের মতো এইরকম বেশকিছু জনপ্রিয় অ্যাপও। সেনা সূত্রের খবর অনুযায়ী তারা জানিয়েছে এই সমস্ত অ্যাপ তারা বাতিল করবে দেশের নিরপত্তা রক্ষার জন্য। সেনাদের ব্যবহার করা এই অ্যাপ গুলোর মাধ্যমে নিরাপত্তা বজায় থাকছিলনা। তাই সেনা হাতিয়ার বানিয়ে চীন তাদের লক্ষ্য পূরণ করলেও করতে পারে। সেই জন্য এবার বন্ধ হচ্ছে ৮৯ টি চিনা অ্যাপ।

জরুরী নির্দেশিকায় জানানো হয়েছে যে সমস্ত সেনারা এই অ্যাপ গুলো বয়কট করবে না, তাদের জন্য যথাযথ শাস্তি মূলক সিদ্ধান্ত নেয়া হবে। সেনা মহলের চিন্তা অনুযায়ী তারা ভাবছে চিন ও পাকিস্তান তথ্য চুরির কাজের জন্য সেনাদেরকে দোরগোড়ায় নিয়ে স্বার্থ সিদ্ধি করছে। সেনাদের হাত ধরেই সোশ্যাল মিডিয়া চেক করেই বিভিন্ন তথ্য ফাঁস হচ্ছে। আর সেই তথ্যের মাধ্যমে অনেক ভয়ঙ্কর কিছু ঘটছে এর আগেও আমরা শুনেছি। অ্যাপের মাধ্যমে তথ্য চুরির ঘটনা কোথাও মিথ্যে নয় এবং এই ঘটনার জন্যই মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চিনা অ্যাপ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।

এগুলোর মাধ্যমে ভারতের সমস্ত নাগরিক যেমন সুরক্ষিত থাকবে, ঠিক সেভাবেই দেশ সুরক্ষা রাখতে গেলে সেনাদেরকে বয়কট করতে হবে ৮৯ টি অ্যাপ। সেনা ধারণা অনুযায়ী এই অ্যাপ বয়কট করলে চীন এবং পাকিস্তান সেনাদের অ্যাকাউন্ট থেকে বিভিন্ন তথ্য আর জোগাড় করতে পারবে না।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন