এবছর নয়! বাংলা চলচ্চিত্তের উৎসব পিছিয়ে ২০২১ সালে ঘোষণা করলেন মুখ্য মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0
bengali film festival program postpone
বাংলা চলচ্চিত্ত উৎসব

হাজার সংবাদ ডেস্ক: করোনার কারণে পিছিয়েছে অনেক অনুষ্ঠান পিছিয়েছে অনেক ঘটনা। যেখানে মানুষ ভাবতেও পারেনি সে জায়গায় বাংলা দুর্গোৎসব হয়েছে, একেবারে ছোট করে। হাইকোর্টের নির্দেশে দুর্গোৎসব হয়েছে একেবারে আলাদা অন্য বছরের থেকে। বাঙালির সেরা উৎসব দুর্গোৎসব যেমন হয়েছে ছোট করে সেরকম অনেক অনুষ্ঠান অনেক রিচুয়াল মানতে পারেনি তার সাথে সাথে এ বছর একই রকমভাবে চলচ্চিত্রের অনুষ্ঠানও পিছিয়েছে একি ভাবে পিছিয়ে গেল বাংলায় আন্তর্জাতিক চলচ্চিত্র অনুষ্ঠান। সেই অনুষ্ঠানের ডেট পিছিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিনি জানিয়েছেন টুইটের মাধ্যমে যে এবছরে অনুষ্ঠান হওয়া সম্ভব নয় যদিও এই অনুষ্ঠান হয়ে থাকে তাহলে জানুয়ারি কিংবা ফেব্রুয়ারীতে সেই অনুষ্ঠান হওয়া সম্ভব। এখন নয় করোনা পরিস্থিতির জন্য।

এই করোনা কালে চলচ্চিত্রের বহু নামি নামি উৎসব বন্ধ হয়ে গেছে কিংবা ভার্চুয়ালি হয়েছে যেখানে অনেক অতিথিরা সেখানে অনেক কম অনেকে অতিথি আসতে পারেনি এবং নামী দামী অনেক অতিথিরা না আসায় সেটি ভার্চুয়ালি সবাইকে দেখানো হয়েছে ছোট করে। তবে বাংলার চলচ্চিত্তের উৎসবকে স্থগিত রাখা হয়েছে পরের বছরের জন্য। একইভাবে আন্তর্জাতিকভাবে বাংলা চলচ্চিত্র উৎসব হওয়ার কথা ছিল নভেম্বরে কিন্তু মুখ্য মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছে তা হবে 2021 সালের জানুয়ারি মাসের ৮ থেকে ১৫ তারিখের মধ্যে হওয়ার কথা। খুব তাড়াতাড়ি তার ব্যবস্থা করা হোক এবং তার প্রস্তুতির জন্য সমস্ত কাজে এগোনো হোক যেহেতু এটি নভেম্বরে হওয়ার কথা ছিল তাই সমস্ত প্রস্তুতি প্রায় শেষ। শাহরুখ খান, সালমান খান এবং অমিতাভ বচ্চনের কাছে এই বাংলা চলচ্চিত্রের নিমন্ত্রন পত্র পৌঁছে গেছে। বিশেষ অতিথি আমন্ত্রণপত্র গেলেও এটি পেছানো হয়েছে তার জন্য তিনি আগে থেকেই টুইট করে জানিয়ে দিয়েছেন সকলকে।

যদিও এই অনুষ্ঠানে বিশেষ অতিথি আসতে পারবেনা তার কারণেই করোনা কালে আর এই করোনা কাল যতদিন চলছে ততদিন পর্যন্ত এই অনুষ্ঠান করা সম্ভব নয়। আর বাংলার অনুষ্ঠান পালিত হবে কিন্তু শুধুমাত্র ভার্চুয়ালি করতে পারবে না তার জন্যই এই অনুষ্ঠান পেছানো হয়েছে। জানুয়ারি মাসে আবার হবে এই অনুষ্ঠান এবং যথাযথ প্রস্তুতি পর্ব হচ্ছে এবং প্রায় শেষের মুখে সেই প্রস্তুতিপর্ব। সেই প্রস্তুতিতে রয়েছে বাংলা তরফ থেকে দিতিপ্রিয়া রায় এবং অর্জুন চক্রবর্তী অভিনীত হবে অভিযাত্রিক একটি সংলাপ এবং তার সাথে রয়েছেন অমিতাভ বচ্চন শাহরুখ খান। এবং এই অনুষ্ঠানের পুরো সময়সূচী এবং কর্মসূচি একেবারে নির্দিষ্ট করে ঠিক করা হয়েছে তবে শুধুমাত্র ডাকে পেছানো হয়েছে। কারণ বিশ্বের অনেক বড় নামিদামি চলচ্চিত্র অনুষ্ঠান পিছিয়েছে অনেক বড় বড় নামিদামি অনুষ্ঠান পিছিয়েছে কিংবা ভার্চুয়ালি হয়েছে। তবে বাংলার এই অনুষ্ঠান ভার্চুয়ালি হলেও তার রিয়েল হওয়া দরকার। তার জন্যই এই সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার প্রস্তুতিকরণ সবাইকে আহ্বান জানিয়েছে এবং অনুষ্ঠানের জন্য সবাইকে প্রস্তুতি নিতে বলেছেন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন