নিজের চুলকে আরন ঝলমলে করে তুলুন খুব কম খরচে! নারকোল তেলে আপনার চুল সুন্দর করে তুলুন

0
benefits of coconut hair oil
চুল করুন ঝলমলে

হাজার সংবাদ ডেস্ক: নারকেল তেল দিয়ে চুলের সব ধরনের সমস্যাকে দূরে রাখুন পুজোর আগে নতুন করে সেজে উঠুন। নারকেল তেল বিস্ময়কর ভাবে কাজ দিয়ে থাকে যেকোনো ধরনের চুলের সমস্যা থেকে। চুল যখন শুষ্ক হতে শুরু করে আর্দ্রতা হারিয়ে যায় তখন চুল রুক্ষ দেখাতে শুরু করে। নিয়মিত যদি নারকেল তেল চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভালোভাবে মেসেজ করে মাখা যায় তাহলে এই চুলের আর্দ্রতা আস্তে আস্তে ফিরে আসবে। বিশেষ করে যারা নিয়মিত বাইরে বেরিয়ে কাজ করে তাই রোদ চুলে পড়লে আদ্রতা হারিয়ে ফেলে তাই নিয়মিত নারকেল তেল ম্যাসেজটি করলে এই সমস্যাটা দেখা দেবে না।

চুলকে যত্ন রাখতে ক্ষতির হাত থেকে বাঁচিয়ে রাখতে চেষ্টা করে নারকেল তেলের মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট এবং এসপিএফ। চুলে আরো অনেক রকম ভাবে ক্ষতি হয় যেমন ধরুন নানান ধরনের স্টাইলিং প্রডাক্ট মাখার জন্য বা অনেকে স্ট্রেটনার করে থাকে তাদের ক্ষেত্রে প্রচুর চুলের ক্ষতি করে সেই ধরনের ক্ষতির হাত থেকে বাঁচাতে নারকেল তেল খুব উপকার দেয়।

নিয়মিত ব্যবহার করার জন্য চুলের আর্দ্রতা বজায় থাকে তার জন্য চুলে জোট বাঁধতে দেখা যায় কারন অনেকেই চুল খোলা রাখলে খুব সহজে চুলের জট পড়ে যায় ছাড়ানো সমস্যা হয় তাই নিয়মিত নারকেল তেল ব্যবহার করলে সমস্যা হয় না। মাথায় যাদের খুশকির সমস্যা আছে বা মাথার ত্বকে অনেক ধরনের সমস্যা থাকে সেগুলো নিরাময় হয় নিয়মিত নারকেল তেলের ব্যবহারে।

নারকেল তেলের মধ্যে থাকে ফ্যাটি এসিড ভিটামিন চুলের গভীরে ঢুকিয়ে চুলকে ময়েশ্চারাইজার করতে সাহায্য করে থাকে। সপ্তাহে অন্তত দুই থেকে তিনবার নারকেল তেল চুলে মালিশ করুন। তাতে চুল স্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে থাকে ও মাথার স্ক্যাল্পে স্বাস্থ্য বজায় রাখে কারণ নারকেল তেলের মধ্যে অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ফাঙ্গাস উপাদান থাকার জন্য। তাই চুলের গোড়া থেকে আগা পর্যন্ত পুরোপুরি যত্নে রাখার জন্য নারকেল তেল নিয়মিতভাবে ব্যবহার করে থাকুন অবশ্যই কাজে লাগবে ও চুল হয়ে উথবে ঝল মলে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন