রাজ্যে সমস্ত ব্যাংক সপ্তাহে দুদিন বন্ধ থাকবে! বিস্তারিত জানুন

0
Banks in the state will be closed twice a week
দুদিন করে বন্ধ থাকবে ব্যাংক পরিষেবা

হাজার সংবাদ ডেস্ক: করোনা পরিস্থিতিতে রাজ্যে বহু জায়গায় বন্ধ রাখলেও ব্যাংক পরিসেবা এখনো বন্ধ হয়নি বলা যায়। গোটা দেশে প্রথম থেকে শুরু করে এখনো পর্যন্ত ব্যাংকের পরিষেবায় কোন ত্রুটি হয়নি। করোনা পরিস্থিতিতে এখন রাজ্যের অবস্থা যথেষ্ট ভয়াবহ অবনতির দিকে এগোচ্ছে রাজ্য। প্রত্যেকদিন যে মাত্রায় সংক্রমণ হচ্ছে তাতে এবারে বিশেষজ্ঞদের মতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেছে। তাই এই সময় রাজ্য থেকে নির্দেশ দেওয়া হয়েছিল সপ্তাহে দুদিন করে ডাকা হবে তবে কোন কোন দিন তা নিয়ে উচ্চ কমিটির সঙ্গে বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানাবেন।

এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ম করে দিয়েছে ব্যাংকের জন্য তাদের জন্য এবার থেকে শনি এবং রবিবার পুরো দিন বন্ধ থাকবে ব্যাংক পরিসেবা। গোষ্ঠী সংক্রমনের সময় এটারই দরকার ছিল কিন্তু বিভিন্ন পরিস্থিতিতে ব্যাংক পরিসেবা অত্যন্ত বাধ্যতামূলক। তাই কোনভাবেই ব্যাংক বন্ধ করা হয়নি। তবে সাধারণ ছুটি ছাড়া তাই এবার থেকে শনি এবং রবিবার পুরো দিন বন্ধ থাকবে ব্যাংক পরিসেবা জানালেন নবান্ন বৈঠকের পর।

রাজ্যের নিয়ম অনুযায়ী রাজ্যের প্রতিটি ব্যাংক বন্ধ থাকবে শনি এবং রবিবার। শনি রবিবার ব্যাংক আগে বন্ধ থাকত তবে তাতে দুটো শনিবার বন্ধ থাকত এবারে চারটি শনিবার এবং চারটে রবিবার বন্ধ থাকবে ব্যাংক পরিসেবা। সমস্ত শনি-রবিবার ব্যাংক পরিষেবা বন্ধ থাকায় সামান্যতম অসুবিধা হলেও তা গোষ্ঠী সংক্রমনের থেকে অনেক ভালো বলে মনে করেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

যেহেতু রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেছে তাই বাধ্যতামূলকভাবে কিছু নিয়ম মানা উচিত। এখন করোনা পরিস্থিতির অবনতির দিকে এগোচ্ছে রাজ্য। এখনও পর্যন্ত প্রায় 42 হাজার সংক্রমণ হয়েছে তাই সে ক্ষেত্রে খুব ভয়ের একটা কারণ রয়েছে এই সংক্রমণ নিয়ে। এখনও পর্যন্ত বিশেষজ্ঞদের মতে যেভাবে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে তাদের রাজ্যের অবস্থা কিভাবে এগোচ্ছে তা বোঝা খুব মুশকিল, কতটা ভয়াবহ হতে পারে তা সবাই একটু আন্দাজ করতে পারছে। কিন্তু তাই রাজ্য সরকারের সাথে নিয়ম মেনে চলে তাহলে হয়তো কিছুটা মোকাবিলা হতে পারে। তাই নতুন করে করা নিয়ম এবং বিধিনিষেধ মানার জন্য আবেদন জানিয়েছে সমস্ত জনসাধারণকে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন