সবুজ ব্যাচ পরে ট্যুইট করেছেন অমিতাভ বচ্চন! অর্গান ডোনেশানের অঙ্গিকার নিয়ে

0
Amitabh Bachchan has pledged organ donation
অঙ্গদান করলেন অনিতাভ বচ্চন

হাজার সংবাদ ডেস্ক: অঙ্গদান খুব ভালো একটি প্রতিজ্ঞা বদ্ধ কাজ। মৃত্যুর পর অর্গান ডোনেশন খুব ভালো একটি কাজ এর আগেও বহু মানুষ করেছেন এবং বহু অভিনেতা-অভিনেত্রীরা টা করে গেছেন। এর আগে বচ্চন পরিবার থেকে ঐশ্বরিয়া রায় বচ্চন জানিয়েছিল যে তিনিও সেই কাজের জন্য যুক্ত হয়েছে, অঙ্গিকার করেছে অঙ্গ দানের। আর এবার অমিতাভ বচ্চন নিজেই সবুজ ব্যাচ লাগিয়ে সেই কথা তিনি জানিয়েছেন টুইটারের মাধ্যমে। অঙ্গ দান করতে সক্ষম হয়েছেন তিনি। অঙ্গ দানের জন্য সমস্ত কাজে এগিয়ে যেতে পেরেছেন। আজকের সেটি তিনি টুইটের মাধ্যমে সমস্ত নেটাগরিক এবং তাঁর অনুরাগীদের কে জানিয়েছে।

এর সাথে টুইটের মাধ্যমে অমিতাভ বচ্চন জানাই যে আমি অঙ্গ দানের অঙ্গীকার নিয়েছি আর তার জন্যই এই ব্যাচ। তিনি টুইটের মাধ্যমে সবুজ ব্যাচ পরে একটি ছবি দিয়েছেন এবং সেখানে তিনি এটাও জানিয়েছেন যে অঙ্গদান একটি ভালো কাজ আর এই কাজের মাধ্যমে শুধুমাত্র নিজেদের নয় নিজের আশেপাশের অনেক মানুষের সুবিধা হবে যারা হয়তো সব থেকেও কিছুই নেই। অর্থাৎ চোখে দেখতে পাইনা তাই অঙ্গদান খুব ভালো একটি কাজ আর। শাহেনশাহ আজকে জানিয়েছে যে তিনি অঙ্গ দানের অঙ্গীকার নিয়ে তিনি নিজেকে অনেক গর্বিত মনে করছেন তাই।

অঙ্গদান করা একটা মহৎ কাজ। অর্গান ডোনেশন মানে জীবনের একটা বড় কাজ করা হয়তো। আপনি অন্যের জন্য কিছু করতে পারেন নি কিন্তু আপনি মারা যাবার পর আপনার শরীরের যে অঙ্গপ্রত্যঙ্গ ভালো থাকবে সেই অঙ্গ-প্রত্যঙ্গ অন্যের শরীরে কাজে লাগানো যেতে পারে আর সেই অঙ্গ-প্রত্যঙ্গ বহু মানুষ আজও চলা ফেরা করে বাঁচতে পারে। যাদের জন্মগত ভাবে সেই সব ক্ষমতা নেই আবার অনেকে রয়েছে যাদের জন্মগত ভাবে সক্ষমতা থাকলেও হয়তো কোনো অ্যাক্সিডেন্ট তারা চোখ হারিয়েছে কিংবা তাদের শরীরের কোন অঙ্গ প্রত্যঙ্গ হারিয়েছে আর ফলে চলাফেরা করতে পারে না। তাই মারা যাবার পর অর্গান ডোনেশন করা খুব ভালো একটি।

এই কাজের মাধ্যমে আপনি আপনার শান্তি নিজেকে দেবেন। শুধু আপনার নিজের শান্তি দেবে এমনটা নয় তাতে আপনার আশে পাশের বেশ কিছু মানুষ অনেক বেশি শান্তি পাবে। অনেকে এমনও রয়েছে যারা চোখে দেখতে পাইনা তাই অর্গান ডোনেশন যারা করেছে তাদের চোখ লাগানো হয়েছে চখে দেখতে না পাওয়া মানুষের আর তারা আবার পুনরায় দেখতে পারে। শুধু তাই নয় আপনার চোখ দিয়ে অন্য কেউ পুরো পৃথিবীটা দেখবে। এইরকম ভেবেও আপনি এই কাজ করতে পারেন। অর্গান ডোনেশন খুব ভালো একটি কাজ। আর অমিতাভ বচ্চন নিজে অর্গান ডোনেশন করে তিনি জানিয়েছেন যে আমার অঙ্গ দান করেছি আর আমি অঙ্গিকার বদ্ধ হয়ে কাজ করতে চাই।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন