পুজোর পর বাড়বে তিন গুন সংক্রমন! মত বিশেষজ্ঞদের

0
After durga puja festival increase to corona positive case in west bengal
পুজোর পর বাড়বে করোনা সংক্রমন

হাজার সংবাদ ডেস্ক: সমীক্ষা বলছে পুজোর পর বাড়তে পারে সংক্রমণ তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। বিভিন্ন রাজ্যের সমীক্ষা সেইরকমই বলছে শুধুমাত্র অনেকেই ভাবছে পুজোর পর অ্যান্টিবডি তৈরি হতে পারে এবং সেখান থেকে সরে যেতে পারে করণা সংক্রমণ। কিন্তু তা নয় বরং পুজো হলে করোনা সংক্রমনের বাড়বে তার চারগুন। কারণ পুজো হলে কেউ বাড়িতে থাকবে না এবং যদি যথাযথ ছাড় মিলে তাহলে সবাই বেরোবে পুজো দেখতে। তাহলে পুজো দেখাতে অনেক ঝক্কি পোহাতে হবে সাধারণ মানুষকে। পুজো শেষে সংক্রমনের কোনোভাবেই ছাড়বে না কারণ সংক্রমণ একের পর এক বেড়েই চলেছে আর এখন হচ্ছে সংক্রমনের কাটলেও একটু কমলেও তা কতদিন সেই পরিস্থিতিতে থাকবে সেটাও বোঝার বিষয়। কারণ সংক্রমনের থেকে মানুষ সামান্যতম রেহাই পেলেও সামান্য কমলেও পুজোর পর বাড়তে পারে করোনা সংক্রমন কারণ সংক্রমনের একধাপ এগিয়ে যেতে পারে পুজোর পর কারণ নিউ নরমাল নিয়মে পুজো যথেষ্ট ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে।

প্রত্যেকটা পুজো কমিটিকে যতটাই সতর্কবার্তা দিয়ে থাকুক না কেন রাজ্যের মুখ্যমন্ত্রী তাতে কটা পুজো কমিটি কিভাবে সতর্কবার্তা জারি করবে সেটা এখনো পর্যন্ত অদেখা রয়ে গেছে। কারণ যতক্ষণ না সেই কার্য সিদ্ধি করছে সাধারণ মানুষ ততক্ষণ বোঝা যাবে না তার থেকেও বড় কথা করোনা সংক্রমনের সময়কালে যদি এরকম ভাবে ছাড় মেলা যায় সেই রকম ভাবে বাড়িতে বন্দী থেকে যেখানে করণা সংক্রমণ একের পর এক হু করে বাড়ছে। সেখানে যদি বাইরে এতটাই মানুষজনের ভিড় জমে যায় সেখানে করণা সংক্রমণ আরো বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

করণা সংক্রমণ কথাই বারবার কেরালার ঘটনাকে তুলে ধরেছে বিশেষজ্ঞরা বারবার জানিয়েছে যে কেরালার এই ঘটনা দেখে শিক্ষা নিক পশ্চিমবঙ্গ। পশ্চিমবঙ্গের অবস্থা এরকমই হতে চলেছে কারণ পশ্চিমবঙ্গে অনেক বেশি সংক্রমণ ঘটে ছিল তবে তা বাড়িতে বন্দি থেকে যেখানে এত বেশি সংক্রমণ ছিল তা যদি পুজোতে বাইরে বেরোনো হয় তার তিনগুণ সংক্রমণ হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ অ্যান্টিবডি তৈরি হওয়া বা হার্ড ইমিউনিটি তৈরি হতে গেলে বাইরে বেরোনো পশ্চিমবঙ্গের আবহাওয়ার সঙ্গে যথাযথ নয় এবং পুজোর সময় বেশিরভাগ মানুষ এবং নিয়ম মানতে সবাই বেশি ভুল করবে এবং সেই সময় করোনার থাবা অনেক বেশি করে হাতে পড়বে। মানুষের শরীরে আর তখনই করোণা সংক্রমণ করে বাড়বে কারণ এটি এমন একটি সংক্রমণ যা থেকেই সমস্যা বাড়বে আর পুজোতে যথেষ্ট ভীর হই সব মণ্ডপে এবং দুর্গোৎসব মানে কোন ভাবে নিয়ম থাকে না তাই সমস্যা অনেক বাড়বে। এবং তার সাথে সাথে বাড়বে করণা সংক্রমণ অনেক বেশি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন