ঘরোয়া টোটকার পাশাপাশি নাম কারলো “Keya Seth Damage Control” ক্রিম! যা আপনার বয়স ও লাবন্য ধরে রাখবে

0
keya seth damage age control cream result is veru good
লাবন্য ধরে রাখুন আর ব্যবহার করুন এই ক্রিন

হাজার সংবাদ ডেস্ক: নিজেদের ত্বক সুন্দর ও উজ্জ্বল রাখতে প্রত্যেক মেয়েরাই চেয়ে থাকে। তার সঙ্গে সঙ্গে পুরনো যুগের মেয়েদের থেকে শুরু করে এখনকার যুগের মেয়েরা প্রাকৃতিক নানান রকম উপাদান খুঁজে বেড়ায় নিজেদের ত্বককে ভালো রাখার জন্য। ত্বকের ঠিক ঠাকভাবে যত্ন করলে তবে নিজেদের পুরো শরীরটা ভালো থাকে। কারণ ত্বক হলো আমাদের শরীরের পঞ্চ ইন্দ্রিয়ের মধ্যে একটি এবং সব ইন্দ্রিয় থেকে এই ত্বক সবথেকে বড় ইন্দ্রিয়। এই ত্বক আমাদের শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণ করা থেকে শুরু করে পর্শ অনুভূতি করা এবং বাইরের নানা রকম জীবাণুর হাত থেকেও আমাদের পুরো শরীরটাকে রক্ষা করে থাকে। আমাদের ত্বকেরও একটা বয়স থাকে আমাদের শরীরের সঙ্গে সঙ্গে ত্বকের বয়সটাও আস্তে আস্তে বাড়তে শুরু করে তখন ত্বক কুচকে যাওয়া ত্বক শুষ্ক ও আস্তে আস্তে নিস্তেজ হয়ে যাওয়া বা তাঁর সঙ্গে সঙ্গে ত্বকের উজ্জ্বলতা টা হারিয়ে যায়।

এই সমস্যাগুলো আমাদের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের ওপর এই প্রভাব পড়ে। আজকের দিনে এই ত্বককে সুন্দর ও উজ্জ্বল করে তোলার জন্য কত কি না করে থাকি ঘরোয়া টোটকা ও প্রাকৃতিক উপায়ে দিয়ে যেমন আমরা মধু ব্যবহার করে থাকি মধুতে অ্যান্টিঅক্সিডেন্ট থাকায় ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে। টক দই ও আমাদের ত্বককে তরুণ করতে সাহায্য করে। টকদইয়ে থাকা জিংক ত্বকের কোষ বৃদ্ধি করতে সাহায্য করে। ত্বকের উপর কোনরকম দাগ ছোপ ও ব্রণের সমস্যা থেকে দূরে থাকার জন্য আমরা এলোভেরা জেল ব্যবহার করে থাকি। এইসব ঘরোয়া টোটকা খুব ভালো কাজ দেয় ত্বকের উপর কিন্তু তার আগে প্রয়োজন ত্বক কি ধরনের সেটা জানা কারণ এইসব ঘরোয়া টোটকা সবরকম ত্বকের উপর যে ব্যবহার করা যাবে এটা নয়।

তাই কার কিরকম ধরনের ত্বক সেটা জানতে হবে এইসব টোটকা ব্যবহার করার আগে। তাই এই ঘরোয়া টোটকা যদি নিজের ত্বক অনুযায়ী ব্যবহার করা যায় তাহলে ভালো ফল পাওয়া যায়। কি ধরনের উপাদান ব্যবহার করলে আপনার ত্বক উজ্জ্বল ও সতেজ থাকতে সাহায্য করবে সেটা ভালোভাবে বেছে নিতে হবে নিজের ত্বক অনুযায়ী। কেয়া সেটের অ্যারোমা থেরাপি প্রোডাক্ট ব্যবহার করে এই সমস্যার সমাধান করতে পারেন খুব সহজে যেটা হলো কেয়া শেঠ অ্যারোমা থেরাপির এজ কন্ট্রোল রেঞ্জ এই ক্রিমটা ব্যবহার করে। অ্যারোমাথেরাপির এই ক্রিমটা ত্বকের উপর সব ধরনের সমস্যা সমাধান করতে সাহায্য করে। যেমন স্যান্ডেল উড এসেন্সিয়ালস ওয়েল থাকার কারণে সান্স ক্রিম এর কাজ করে। সূর্যের ক্ষতিকারক রশ্মির হাত থেকে ত্বককে বাঁচিয়ে রাখতে সাহায্য করে।

ভিটামিন বি3 থাকায় ত্বকের ওপর যেকোনো বলিরেখা ব্রোনো এ ধরনের সমস্যা থেকেও বাঁচিয়ে রাখতে সাহায্য করে। চটকরে ত্বককে নষ্ট হতে দেয় না ভিটামিন বি 5 থাকার কারণে। ভিটামিন বি 2 থাকার কারণে ত্বককের লেভেল বজায় রেখে ত্বককে টানটান করতে সাহায্য করে। ভিটামিন সি ও ভিটামিন ই থাকার জন্য ত্বকের আর্দ্রতা ধরে রাখা সঙ্গে সঙ্গে ত্বকে সব রকম ক্ষতি হওয়া থেকে বাঁচিয়ে রাখতে সাহায্য করে।

সব রকমের প্রাকৃতিক গুন আছে স্কিন কে রক্ষা করার জন্য এই ক্রিমে ত্বকে উপর বার্ধক্যের ছাপ পড়ার হাত থেকে ত্বককে বাঁচিয়ে রাখে। ত্বকের উপর উজ্জ্বল ফিরিয়ে এনে নিজেদেরকে আরও সুন্দর করতে সাহায্য করে। ত্বকের আর্দ্রতা ভারসাম্য বজায় রাখে। এই অ্যারোমাথেরাপির এজ কন্ট্রোল রেঞ্জ। তাই নিজেদের স্কিনের জন্য এই ক্রিমটি বেছে নেওয়াই ভালো।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন